জ্যোতিষের সাহায্যে বসের মনোভাব জেনে নিন (প্রথম অংশ)

জ্যোতিষের সাহায্যে বসের মনোভাব, চালচলন, হাবভাব বুঝে নিয়ে তাঁর সঙ্গে কেমন ব্যবহার করলে তিনি খুশি হবেন জেনে নিন। অফিসের কাজে আপনার গ্রহণযোগ্যতা বাড়িয়ে ফেলুন। আপনার বসের রাশি অনুযায়ী জেনে নিন তাঁর মনোভাব।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ০১ মে ২০১৯ ০০:০৭
Share:

জ্যোতিষের সাহায্যে বসের মনোভাব, চালচলন, হাবভাব বুঝে নিয়ে তাঁর সঙ্গে কেমন ব্যবহার করলে তিনি খুশি হবেন জেনে নিন। অফিসের কাজে আপনার গ্রহণযোগ্যতা বাড়িয়ে ফেলুন। আপনার বসের রাশি অনুযায়ী জেনে নিন তাঁর মনোভাব।

Advertisement

মেষ যদি আপনার বসের রাশি হয় (মার্চ ২১-এপ্রিল ২০): মেষের বসেরা সব সময় খুব উদ্দীপ্ত, সতেজ থাকেন। নতুন কিছুর প্রতি তাঁর বিশেষ আগ্রহ থাকে। জুনিয়রদের মধ্যে তুলনা করার মানসিকতা থাকে তাঁর। তিনি সব সময় সবাইকে নিয়ন্ত্রণ করতে চান। তাঁর অধীনে সবাইকে রেখে বা সবাইকে পরিচালিত করে এক ধরনের তৃপ্তি পান। বলা যায় এটাই তাঁর প্রকৃতি। তার মানে এই নয় যে, আপনাদের সবাইকে তাঁর কথা সব সময় শুনতে হবে। বরং কিছুটা সাহস জুগিয়ে মাঝেমধ্যে তাঁর কাজ নিয়ে আলোচনা করা চলতে পারে। তবে সব সময় অবশ্যই নয়। আর অফিসে বা আপনি যখন তাঁর অধীনে, তখন আপনি কী করছেন বা করছেন না, সেটা তাঁকে সব সময় জানাবেন। এতে তাঁর কাছে আপনার গ্রহণযোগ্যতা সব সময় বিশেষ মূল্য পাবে। আপনার বস সব সময় কোনও না কোনও সিদ্ধান্ত নিয়েই থাকেন, আর হুকুম করেই থাকেন। মেষের জাতক বলে, তিনি চান তাঁর সিদ্ধান্তগুলি যেন দ্রুত বাস্তব রূপ পায় আর এই ব্যাপারে তিনি কোনও আপোস করেন না। এটা তাঁর স্বাভাবিক প্রকৃতি।

আপনার বসের রাশি যদি বৃষ হয় (এপ্রিল ২০-মে ২১): বৃষের জাতকের মন স্থায়ী, খুব মনোযোগী ও বিশেষ সাবধানী হয়। এঁরা চিন্তায় মগ্ন থাকেন, স্পষ্ট কথা বলেন ও নির্দেশ দেন। অনেকেই বলেন, যাঁরা বৃষ রাশির জাতক তাঁরা সাধারণ ভাবে কর্তৃত্বপরায়ণ হন। বাস্তবে কিন্তু তা নয়। এঁরা আড়াল থেকে পরিচালনা করতে ভালবাসেন। সামনে হুকুম করা খুব ভাল ভাবে দেখেন না, আড়ালে বসে লক্ষ্য রাখেন কাজটা সুচারু ভাবে সম্পাদন হল কি না। এর ফলে তাঁর অধীনে যাঁরা কাজ করেন, তাঁরা ভাল ভাবে প্রশিক্ষণ পেয়েছেন কি না তা প্রমাণ হয়ে যায়। এই বসেরা নিয়মশৃঙ্খলা ও স্থায়িত্ব খুব পছন্দ করেন। তাঁরা চান না তাঁদের তৈরি কোনও পরিকল্পনায় বাধা পড়ে। তাঁরা যা-ই করুন, তা করতে চান দীর্ঘমেয়াদের ভিত্তিতে।

Advertisement

আরও পড়ুন: কোন লগ্নের জন্য কোন গ্রহ শুভ, কোনটাই বা অশুভ, জেনে নিন

মিথুন যদি আপনার বসের রাশি হয় (মে ২২-জুন ২১): মিথুন যদি আপনার বসের রাশি হয়ে থাকে, তবে তিনি হবেন প্রাণখোলা স্বভাবের। তাঁর কমিউনিকেশন স্কিল হবে মারাত্মক। তিনি সব বিষয়ে আগ্রহী হবেন। এই ধরনের মানুষ সব ব্যাপারে এগিয়ে থাকেন। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারেন এঁরা, ভীষণ যুক্তিবাদী হন। একটি বিষয় বুঝতে হবে, মিথুন রাশির জাতক বস হতে পারেন, কিন্তু জন্মনেতা নন। এঁরা ঠিক মেষ বা বৃষের মতো চেয়ারে বসে অর্ডার দিয়ে কাজ সারেন না। এঁরা রীতিমতো টিমের মাঝে থেকে বাকিদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন এবং টিমের সাফল্য ও ব্যার্থতা শেয়ার করে থাকেন। সেই কারণেই এঁরা বস হিসেবে বহু বার পুরস্কৃত হতে পারেন। দায়িত্ব নিতে এঁদের জুড়ি মেলা ভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন