কোন কোন রাশির ব্যক্তিরা পুরনো প্রেম একেবারেই ভুলে যেতে পারে

একেবারেই মন থেকে মুছে ফেলতে সক্ষম হয়। এ বার দেখা যাক কোন কোন রাশির জাতক-জাতিকারা এমন করতে পারেন।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:৪৩
Share:

অলঙ্করণ: তিয়াসা দাস

বিয়ে করে সুখে ঘর সংসার করতে কে না চায়। কিন্তু কারও কপালে এই সুখ থাকে আবার কারও থাকে না। কিছু কিছু সম্পর্ক বেশ কিছুদিন ভাল চলার পর হঠাৎ কোনও কারণে দাম্পত্য অশান্তি এবং তার পর বিচ্ছেদ। এই বিচ্ছেদের ঝুঁকি অনেকেই সামলাতে পারে না। অনেকে এই ব্যথার সঙ্গেই হয়তো সারা জীবন কাটিয়ে দেয়। আবার অনেককে দেখা যায় যে পুরনো সম্পর্কের কথা খুব সহজেই ভুলে যায়। পুরনো সম্পর্ক নিয়ে খুব বেশি মনোকষ্টে ভোগেন না। ফেলে আশা সম্পর্কের দিকে ফিরেও তাকাতে চান না তারা। একেবারেই মন থেকে মুছে ফেলতে সক্ষম হয়। এ বার দেখা যাক কোন কোন রাশির জাতক-জাতিকারা এমন করতে পারেন।

Advertisement

কন্যা

যদি একবার বিচ্ছেদ হয়, তা হলে কোনও ভাবেই পুরনো কথা মনে করতে চায় না কন্যা রাশির জাতক-জাতিকারা। তখন যা কিছু কর্মের সঙ্গেই তারা যুক্ত থাক না কেন, সেই কাজের প্রতি বেশি মনোনিবেশ করেন। পুরনো সঙ্গীকে বুঝিয়ে দেয় যে সে তাকে মন থেকে একেবারেই মুছে ফেলেছে।

Advertisement

কর্কট

কর্কট রাশির জাতক-জাতিকারা অতিরিক্ত রাগী স্বভাবের হয়। যদি কোনও কারণে সম্পর্কে বিচ্ছেদ হয়, তা হলে রাগ আরও বেড়ে যায়। যার ফলে কোনও মতেই আর পুরনো সঙ্গীর কথা মনে রাখতে চায় না। এমনকি তার কোনও চিহ্ন পর্যন্ত কাছে রাখতে চান না।

বৃশ্চিক

বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা নিজের মনের কথা অন্যকে বলতে চায় না। যার ফলে মানসিক কষ্ট অনেক বেশি হয়। তবে ধীরে ধীরে পুরনো সম্পর্ক ভুলে যেতে চেষ্টা করে। পেছনে ফিরে তাকানো ব্যাপারটা এদের খুব অপছন্দের।

আরও পড়ুন: প্রেমের পূর্ব লক্ষণ নিয়ে পাশ্চাত্য জ্যোতিষের কিছু বিশ্বাস

তুলা

তুলা রাশির জাতক-জাতিকারা একটু অভিমানি প্রকৃতির হয়ে থাকে। কোনও ভাবে সম্পর্কচ্ছেদ হলে, তারা আর সে দিকে ফিরে দেখে না। তা ছাড়া পুরনো সঙ্গীকেউচিত শিক্ষা দেওয়ার চেষ্টা তাদের মধ্যে সব সময় বিদ্যমান থাকে।

মকর

মকর রাশির জাতক-জাতিকারা রেগে গেলে নিজের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারে না। এত রাগের কারণেই পুরনো সম্পর্কের দিকে ফিরে তাকাতে একদমই চায় না।মনকে শক্ত করে রাখতে পারায় মকর রাশির তুলনা হয় না।

ধনু

এদের প্রেম যতটা গভীর আবার ভুলে যাওয়ার ক্ষমতাও ততটা গভীর। বিচ্ছেদের পর পুরনো সঙ্গীর কথা একবারেই এদের চিন্তাতে আসে না বললেই চলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন