অ্যাকোয়ারিয়ামে ঠিক কতগুলি রঙিন মাছ থাকলে বাড়িতে সুখ-সমৃদ্ধি বাড়ে জানেন?

মাছকে বাস্তুশাস্ত্রে খুব শুভ বলে মনে করা হয়। মাছের মধ্যে এমন শক্তি আছে, যা বাড়ি থেকে অশুভ যে কোনও শক্তিকে দূরে রাখে এবং বাড়িকে পজিটিভ এনার্জিতে ভরে তোলে। বাড়িতে অ্যাকোয়ারিয়ামে রঙিন মাছ রাখলে সুখ-সমৃদ্ধির দিক থেকে খুব শুভ ফল পাওয়া যায়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ০০:০০
Share:

মাছকে বাস্তুশাস্ত্রে খুব শুভ বলে মনে করা হয়। মাছের মধ্যে এমন শক্তি আছে, যা বাড়ি থেকে অশুভ যে কোনও শক্তিকে দূরে রাখে এবং বাড়িকে পজিটিভ এনার্জিতে ভরে তোলে। বাড়িতে অ্যাকোয়ারিয়ামে রঙিন মাছ রাখলে সুখ-সমৃদ্ধির দিক থেকে খুব শুভ ফল পাওয়া যায়। কিন্তু বাস্তু ও ফেং শ্যুই মতে অ্যাকোয়েরিয়াম বাড়ির সঠিক দিকে না রাখলে তাঁর থেকে শুভ ফল পাওয়া যাবে না।

Advertisement

অ্যাকোয়ারিয়াম ঘরের কোন দিকে রাখতে হবে: ফেং শ্যুই অনুযায়ী এটিকে পূর্ব, উত্তর বা উত্তর-পূর্ব দিকে রাখতে হবে।

অ্যাকোয়ারিয়াম রাখার দিক কী ভাবে নির্ণয় করতে হবে: ঘরের ভেতরে গিয়ে, প্রধান দরজার দিকে মুখ করে দাঁড়াতে হবে। তারপর ডান পাশের অংশ ডানদিক এবং বাম পাশের অংশ বামদিক ধরে নিতে হবে।

Advertisement

অ্যাকোয়ারিয়ামে ক’টা মাছ রাখতে হবে: ফেং শ্যুই মতে অ্যাকোয়ারিয়ামে মোট ৯টা মাছ রাখতে হবে। জ্যোতিষশাস্ত্রে গ্রহের সংখ্যা ৯টা, তাই ৯টা মাছ রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

কোন কোন রঙের মাছ রাখতে হবে: ৯টা মাছের মধ্যে ৮টি হবে সোনালী বা লাল এবং একটি মাছ কালো রঙের রাখতে হবে।

আরও পড়ুন: কপালে টিপ না পরলে সাজ সম্পূর্ণ হয় না, কিন্তু জানেন এতে নিজের কী ক্ষতি করছেন?

কোথায় অ্যাকোয়ারিয়াম রাখা যাবে না: রান্নাঘরে বা শোবার ঘরে অ্যাকোয়ারিয়াম রাখা যাবে না। এর ফলে সাংসারিক উন্নতিতে বাধা আসে। তা ছাড়া ঘরের ডানদিকে অ্যাকোয়ারিয়াম রাখলে স্বামী-স্ত্রীর মধ্যে অকারণ অশান্তি চলে আসে। দাম্পত্য জীবন সুখের করতে ঘরের বামদিকে অ্যাকোয়ারিয়াম রাখতে হবে।

অ্যাকোয়ারিয়ামে মৃত মাছ রাখলে কী হয়: যদি কোনও মাছ মারা যায়, তা হলে সে বাড়িতে আসন্ন বিপদকে নিজের সঙ্গে নিয়ে চলে যায়। তবে যখনই মাছ মারা যাবে তখনই সেটিকে বের করে ফেলে দিতে হবে এবং তাঁর পরিবর্তে নতুন সেই রঙেরই মাছ এনে রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন