পেটে, বুকে বা চোখে জন্মচিহ্ন থাকলে কী হয় জানেন?

জন্মচিহ্ন দেখে ভবিষ্যদ্বাণী করার রেওয়াজ পৃথিবীর বিভিন্ন দেশে প্রাচীন কাল থেকে চলে আসছে। আঁচিল, তিল, জড়ুল, কাটা চিহ্ন, ঝলসানো চিহ, ইত্যাদি সব কিছু থেকেই ভবিষ্যৎ বলা যায়।

Advertisement

কৃষ্ণপ্রেম

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৯ ০০:০০
Share:

জন্মচিহ্ন দেখে ভবিষ্যদ্বাণী করার রেওয়াজ পৃথিবীর বিভিন্ন দেশে প্রাচীন কাল থেকে চলে আসছে। আঁচিল, তিল, জড়ুল, কাটা চিহ্ন, ঝলসানো চিহ, ইত্যাদি সব কিছু থেকেই ভবিষ্যৎ বলা যায়। আঁচিল বা জড়ুল যত বড় হয়, ততই থাকে ক্যানসারের মতো রোগের চিন্তা। শরীরের গোপন অঙ্গে জন্মচিহ্ন যতই গোপন থাকে ততই ভাল, কারণ যে শুভফলগুলি ঘটে তা ভাল ভাবে ঘটে। একই ভাবে খারাপটা তত খারাপ হয় না যদি কেউ না জানে।

Advertisement

কিন্তু যাঁদের শরীরে সে রকম কোনও জন্মচিহ্ন থাকে না, সে সব ক্ষেত্রে? এই বিষয়ে নানা মতবাদ আছে। কেউ বলেন, তাঁরা হয় শিশু আত্মা, না হলে অতি বৃদ্ধআত্মা বা ওল্ড সোল।

ভবিষ্যৎ জানতে জন্মদাগ খুবই কার্যকর। বিভিন্ন অঙ্গে জন্মচিহ্ন থাকার পরীক্ষিত ফলগুলি নীচে আলোচনা করা হল:

Advertisement

(১) পায়ের পাতায় জন্মচিহ্ন: যদি কোনও পুরুষের পায়ের পাতায় জন্মচিহ্ন থাকে, তাতে বোঝায় জাতকের এক জায়গায় দীর্ঘকাল বাস কখনওই হবে না। সে হবে অভিযাত্রী প্রকৃতির। সে হবে ভ্রমণপ্রিয়। আর মেয়ের হলে সে কথায় না বড় হয়ে কাজে বড় হবে।

(২) পায়ের আঙ্গুলে জন্মচিহ্ন: এরাও ভ্রমণপ্রিয় হয়। তবে বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত হয়।

(৩) পেটে বা তলপেটে জন্মচিহ্ন: এদের মতো খেয়ে সুখ কেউ পায় না। এরা পেটুক এবং ভীষণ স্বার্থপর বা আত্মকেন্দ্রিক হয়।

(৪) থাইয়ে জন্মচিহ্ন: ডান বা বাম যে থাইয়ে জন্মচিহ্ন থাকুক না কেন, তারা জন্ম থেকেই সুখী, উন্নতিশীল, প্রচুর ধন সম্পদের মালিক হয়ে থাকে। এরা খুব আনন্দপ্রিয় হয়।

(৫) বুকে জন্মচিহ্ন: বুকের ডান বা বাম, যে দিকেই জন্মচিহ্ন থাক, এরা কোনও দিনই ভাগ্যবান নয়। পদে পদে বাধা পায়।আজীবন মানসিক অসুখী হয়। এক কথায় ‘মিজারেবল লাইফ’।

(৬) ডান চোখের নীচে জন্মচিহ্ন: যার এ রকম আছে, সে সহজেই টাকা রোজগার করে। এদের রোজগারের জন্য তেমন পরিশ্রম কোনও দিনই করতে হয় না।

আরও পড়ুন: জন্মচিহ্ন ও তার তাৎপর্য (শেষ পর্ব)

(৭) বাম চোখের নীচে জন্মচিহ্ন: পুরুষের বাম চোখের নীচের জন্মচিহ্ন থাকা মানেই সে মহিলাবাজ পুরুষ। সে সহজেই যে মহিলাকে বশ করে ফেলতে পারে। সে এক জীবনে অনেক মহিলা সংসর্গে জড়িয়ে পড়ে বদনাম কেনে।

(৮) মাথায় জন্মচিহ্ন: কোনও মহিলার যদি মাথার পিছনে জন্মচিহ্ন থাকে, সে সর্বদা দুর্বলতা অনুভব করে থাকে।

(৯) মাথার ডানদিকে জন্মচিহ্ন থাকার মানে: যার আছে সে যদি রাজনীতি করতে নামে, তা হলে বিশেষ কৃতকার্য হবে।

(১০) আর মাথার বামদিকে যদি জন্মচিহ্ন থাকে: সে হবে ভীষণ গরিব, তার পক্ষে হয়তো এই জীবনে বিয়ে করা সম্ভব হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন