ভারতীয় জ্যোতিষে রাহু-কেতুর অবদানের দ্বিতীয় অংশ

এখানে কেতু জাতককে হীন বর্নের কন্যার সঙ্গে বিবাহ করাবে। জাতিকা হলে নীচ শ্রেনীর পুরুষের সঙ্গে মেলামেশা করাবে। জাতক অতি নীচ শ্রেনীর নারীর সঙ্গে যৌন সংসর্গ করাবে, অবশেষে কুৎসিত ব্যাধিতে আক্রান্ত হতে পারে।

Advertisement

অসীম সরকার

শেষ আপডেট: ১৫ মে ২০১৮ ০০:২৯
Share:

(পূর্ব্বফাল্গুনী থেকে মূলা নক্ষত্র অবধি)

Advertisement

পূর্ব্বফাল্গুনী নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এই নক্ষত্রে রাহু থাকলে জাতক অস্ত্র,রিভালভার, তরবারি, বল্লম, টাঙ্গি, নির্মান ও বিক্রির মাধ্যমে জীবিকা অর্জন করে থাকে। এমনকি সৈনিক, পুলিশে কাজ করে ঐ সব জায়গায় অস্ত্রভান্ডার রক্ষকের কাজও করে থাকতে পারেন।

এইখানে কেতু জাতক জাতিকাকে দেব-দেবীর উপাসনা করায়। অনেক সময় এরা মন্দির নির্মানে উৎসাহ দেখিয়ে সেখানে অর্থ সাহায্য করে থাকে। এরা মুক্তহস্তে দান করে পরোপকারের কাজ করেন।

Advertisement

উত্তরফাল্গুনী নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এই জাতক জাতিকারা তার নিজ গ্রাম বা শহরে বা দেশে কৃতকার্য্য করাবে। কিন্তু জাতক হলে কোনও নারীর দ্বারা আয়ের ক্ষতি করাবে।

এইখানে কেতু জাতক জাতিকাকে পন্ডিত বা বিদ্বান করবে। এরা অনেক লোকের শ্রদ্ধার পাত্র পাত্রী হবে। বহু জ্ঞানী গুনী ব্যক্তিরা এদের কাছে আসবে। এদের বুদ্ধিমত্তা প্রশংসিত হবে।

হস্তা নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এইখানে রাহু জাতক জাতিকাকে সন্তান দেবে না। যদিও দেয়, তবে সেই সন্তান থেকে এরা উপকৃত হবেনা

এইখানে কেতু জাতক জাতিকেকে বন্দী করিয়ে কারাগারে নিক্ষেপ করে জেল খাটাবে। অথবা এরা নিজ গৃহে কোনও কারনে বন্দীর মত জীবন কাটাবে।

চিত্রা নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এই নক্ষত্রে রাহু জাতক জাতিকেকে প্রতারক, ছিন্তাইকারী, ঠকবাজ করতে পারে। প্রকাশ্যে না করলেও ভিতরে সুপ্তভাবে এই বোধ কাজ করবে। এমনকি তলে তলে সুদখোর মহাজনও হতে পারে বা অন্যভাবে কোনও কাজ করে ঘুস চাইতে পারে নিজের লোকের কাছে।

এইখানে কেতু জাতক জাতিকাকে বিষে মৃত্যু ঘটাবে। এটা সর্প দংশন হতে পারে বা অন্য কোনও ভাবে ভুল ঔষধ প্রয়োগে, বা ড্রাগ অ্যাডিকসানও হতে পারে। এই কেতু জাতক জাতিকার বিরুদ্ধে প্রবল শত্রু বৃদ্ধি করে।

স্বাতী নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এই রাহু জাতক জাতিকাকে নিতান্তই হালকা স্বভাবের করবে। এরা নানা রকম খামখেয়ালীর স্বীকার হয়। এরা কিছুটা অবাধ্য গোছেরও হয়।

এখানে কেতু জাতক জাতিকাকে মানব কল্যাণের কাজ করাবে। পুত্র-কন্যার ভাগ্য বৃদ্ধিতে এরা সহায়ক হবে। এরা সাধারনত ত্যাগী হয়, ভোগের দিকে লক্ষ্য কম হবে। এরা সাধারনত সাবলম্বী হয়।

বিশাখা নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এইখানে রাহু জুয়া, সাট্টা, কালা যাদুবিদ্যায় পারদর্শী করাবে। নিজের কাজ হাসিল করার জন্য জাতক জাতিকা তন্ত্র, মন্ত্র, ফকির,ওঝা, উচ্চাটন,মারন বশীকরণ, ঠাকুরবাড়ী, কালীবাড়ীর ব্যবহার করবে।

এখানে কেতু জাতক জাতিকেকে কারাবাস করাবে। এমনকি কেতু দুরারোগ্য ব্যাধি জন্মাবে। এমনকি পক্ষাঘাতে অচল করে দিতে পারে।

অনুরাধা নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এখানে রাহু জাতক জাতিকাকে অপরের ক্ষতি করার জন্য ষড়যন্ত্রকারী করাবে। বিপক্ষের প্রতি এরা ভয়ানক মারাত্মক হয়।

এখানে কেতু জাতককে হীন বর্নের কন্যার সঙ্গে বিবাহ করাবে। জাতিকা হলে নীচ শ্রেনীর পুরুষের সঙ্গে মেলামেশা করাবে। জাতক অতি নীচ শ্রেনীর নারীর সঙ্গে যৌন সংসর্গ করাবে, অবশেষে কুৎসিত ব্যাধিতে আক্রান্ত হতে পারে।

জেষ্ঠা নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এই রাহু জাতক জাতিকার শরীরে অবিরত ব্রন জন্মাবে। সময় সময় কঠিন চর্ম রোগ হবে।

এখানে কেতু জাতক জাতিকাকে, অধ্যাপক অধ্যাপিকা বা শাস্ত্রবেত্তা করাবে। জ্যোতিষ ও গুহ্যবিদ্যায় পারদর্শি করাবে অথবা তান্ত্রিক করাবে।

মূলা নক্ষত্রে জন্মকালীন রাহুঃ এই রাহু জাতক জাতিকাকে বাস্তব জগতের সমস্ত আরাম ও ঐশ্বর্য্য ভোগ করাবে। তবে জাতক অহংকারী হবে। কথায় ও ব্যবহারে শালীনতা কম থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন