বাড়িতে এই তিনটি গাছ লাগিয়ে দেখুন, কী ভাবে নানা সমস্যা থেকে মুক্তি পাবেন

আমরা সকলেই কমবেশি বাস্তুশাস্ত্র মেনে চলি। বাস্তুশাস্ত্র জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি অংশ। জীবনে চলতে গেলে স্বস্তিও থাকবে আবার সমস্যাও থাকবে। তবে সমস্যা যে নিত্য দিনের সঙ্গী হবে এটা গ্রহণ যোগ্য নয়। অনেক ক্ষেত্রে দেখা যায়, বাস্তুশাস্ত্রের সাহায্যে আমাদের নিত্য দিনের সমস্যার প্রায় অনেকটাই সমাধান করা যায়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৪
Share:

আমরা সকলেই কমবেশি বাস্তুশাস্ত্র মেনে চলি। বাস্তুশাস্ত্র জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি অংশ। জীবনে চলতে গেলে স্বস্তিও থাকবে আবার সমস্যাও থাকবে। তবে সমস্যা যে নিত্য দিনের সঙ্গী হবে এটা গ্রহণ যোগ্য নয়। অনেক ক্ষেত্রে দেখা যায়, বাস্তুশাস্ত্রের সাহায্যে আমাদের নিত্য দিনের সমস্যার প্রায় অনেকটাই সমাধান করা যায়। বাস্তুশাস্ত্রে এমন কিছু টোটকা রয়েছে যা সঠিক ভাবে পালনের মাধ্যমে আমরা নানা সমস্যা থেকে মুক্তি পেতে পারি।

Advertisement

আমাদের চারপাশে এমন কিছু গাছ আছে, যাদের সম্পর্কে হয়তো আমরা অনেক কিছুই জানি না। অথচ প্রতিদিনই আমরা সেই সব গাছের সান্নিধ্যে রয়েছি। সেই সব গাছের মধ্যে এমন শক্তি রয়েছে, যা আমাদের নানা সমস্যা থেকে মুক্তি দিতে পারে। এমনই তিনটি এমন গাছ, যা বাড়িতে সঠিক নিয়মে রাখলে বহু উপকার পাওয়া যাবে। গাছগুলো হল তুলসী, হলুদ ও মান কচু গাছ।

আরও পড়ুন: আপনার জন্মকুণ্ডলীতে দারিদ্র যোগ নেই তো?

Advertisement

গাছ রাখার নিয়ম–

বাড়ির পূর্ব বা উত্তর পূর্ব দিকে তুলসী, হলুদ ও মান কচু গাছ একসঙ্গে দেড় হাত জায়গার মধ্যে বসাতে হবে। মাটি বা টব দু’টিতেই বসানো যাবে। তবে তিনটি গাছ একটা টবের মধ্যে লাগানো যাবে না। দেড় হাত জায়গার মধ্যে তিনটি গাছকে আলাদা আলাদা বসাতে হবে।

এর ফলাফল কী কী হবে–

• বাড়িতে অর্থ কষ্ট থাকবে না। অভাব অনটন দূরে সরে যাবে।

• নানা রকম সমস্যার হাত থেকে মুক্তি মিলবে।

• শত্রুরা আপনার কোনও ক্ষতি করতে পারবে না।

• নিত্য দিনের পারিবারিক অশান্তির অবসান হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন