ঘুমোতে যাওয়ার আগে করুন এই টোটকা, দুর্ভাগ্য সৌভাগ্যে পরিণত হতে বাধ্য হবে

সারা দিনের অক্লান্ত পরিশ্রমের পর বিশ্রামের শ্রেষ্ঠ উপায় হল রাতের ঘুম। পরিশ্রমের পর শরীরে বিশ্রামের প্রয়োজনীয়তা প্রবল। ঘুমে যদি কোনও ভাবে ব্যাঘাত আসে, তা হলে শরীরে তার খুব খারাপ প্রভাব পড়ে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ০০:০৫
Share:

সারা দিনের অক্লান্ত পরিশ্রমের পর বিশ্রামের শ্রেষ্ঠ উপায় হল রাতের ঘুম। পরিশ্রমের পর শরীরে বিশ্রামের প্রয়োজনীয়তা প্রবল। ঘুমে যদি কোনও ভাবে ব্যাঘাত আসে, তা হলে শরীরে তার খুব খারাপ প্রভাব পড়ে। ঠিক সে রকম রাতের ঘুমের প্রভাব শুধু শরীরে নয় ভাগ্যের ওপরেও পড়তে পারে। রাতে ঘুমের বিশেষ গুরুত্ব রয়েছে। জ্যোতিষ মতে রাতে ঘুমোতে যাওয়ার আগে যদি এই টোটকাগুলো করা যায় তা হলে দুর্ভাগ্যকে সৌভাগ্যে বদলানো যেতে পারে।

Advertisement

টোটকা

১) রাতে ঘুমোতে যাওয়ার আগে ভাল করে পা ধুয়ে নিন। তার পর পায়ে নারকেল তেল মেখে শুতে যান। এতে মা লক্ষ্মী আপনার ওপর অত্যন্ত সন্তুষ্ট হবেন।

Advertisement

২) রাতে শোওয়ার সময় বিছানার পাশে একটা তামা বা পেতলের বাটিতে কিছুটা জল রাখুন এবং সেই জল পরের দিন সকালে কোনও গাছের গোড়ায় ঢেলে দিন। মানি প্ল্যান্টে ঢাললে বেশি উপকার পাওয়া যায়। এর ফলে ধন লক্ষ্মীর বিশেষ আশির্বাদ প্রাপ্তি হয়।

আরও পড়ুন: প্রচুর ভূসম্পত্তি কেনা সম্ভব যদি লগ্ন অনুযায়ী এই রত্ন ধারণ করা হয়

৩) ঘুমোতে যাওয়ার আগে কিছুটা সময় একটু চলাফেরা করুন এবং চলাফেরার মধ্যে বিষ্ণুমন্ত্র জপ করুন। এর ফলে আপনার আশেপাশে থাকা অশুভ শক্তির বিনাশ ঘটবে এবং শুভ শক্তিতে ঘর ভরে উঠবে। এ ছাড়া যাঁরা গুরু মন্ত্রে দীক্ষিত, তাঁরা গুরু মন্ত্রও জপ করতে পারেন।

৪) রাতে ঘুমোতে যাওয়ার আগে টিভি দেখার অভ্যাস ত্যাগ করতে হবে।

৫) রাতে ঘুমোতে যাওয়ার আগে ধার্মিক বই পড়ার অভ্যাস করতে হবে।

৬) রাতে অবশ্যই হালকা খাবার খাওয়ার অভ্যাস করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন