Bay leaf

একটা মাত্র তেজপাতা এত রকম সমস্যার সমাধান করতে পারে!

প্রথমেই বলব তেজপাতা শুধু আমাদের রান্নাঘরে কাজে লাগে তা-ই নয়। অনেকেরই জানা নেই যে তেজপাতার মধ্যে লুকিয়ে আছে বেশ কিছু শক্তি।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২৩ মে ২০২২ ০৮:২৩
Share:

প্রতীকী চিত্র।

প্রথমেই বলব তেজপাতা শুধু আমাদের রান্নাঘরে কাজে লাগে তা-ই নয়। অনেকেরই জানা নেই যে তেজপাতার মধ্যে লুকিয়ে আছে বেশ কিছু শক্তি। একটা মাত্র তেজপাতা আমাদের জীবনের নানা সমস্যার সমাধান করে দিতে পারে।

Advertisement

তেজপাতা কী কী সমস্যার সমাধান করতে পারে? পারিবারিক অশান্তি থেকে মুক্তি, স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের উন্নতি, পুরনো প্রেম ফিরে পাওয়া, আর্থিক অবস্থার উন্নতি, বাস্তুদোষ কাটানো, সন্তানদের লেখাপড়ায় মনোযোগ স্থাপন, শত্রু দমন প্রভৃতি মনের সকল ইচ্ছা পূরণ করা যেতে পারে তেজপাতা দিয়ে সহজ একটা টোটকার মাধ্যমে।

কী সেই টোটকা?

Advertisement
আরও পড়ুন:

অমাবস্যার পরের দিন থেকে পূর্ণিমার পরের দিন পর্যন্ত এই কাজটি করে হবে। অমাবস্যার পর দিন থেকে পূর্ণিমার পরের দিন পর্যন্ত প্রত্যেক দিন এই কাজ করতে হবে। এক দিনও বাদ দেওয়া যাবে না।

কী করতে হবে? প্রথমে তিন-চারটে তেজপাতা নিয়ে সেই পাতাগুলোর ওপর চন্দন দিয়ে (চন্দন না হলে পেন ব্যবহার করা যেতে পারে) মনের ইচ্ছা লিখতে হবে। এ ভাবে প্রত্যেক দিনের মনের ইচ্ছা লেখা পাতাগুলোকে একটা পাত্রের মধ্যে জমিয়ে রাখতে হবে।

এ ভাবে করতে করতে যখন পূর্ণিমার পরের দিন কাজটা সম্পূর্ণ হবে তখন সব পাতাগুলোকে একসঙ্গে পুড়িয়ে দিতে হবে। পুড়িয়ে দেওয়ার পর সেই ছাই চাঁদের সামনে মনের ইচ্ছা বলে উড়িয়ে দিতে হবে। অবশ্যই মনের ইচ্ছা পূরণ হবে।

এই কাজটি সব মাসের অমাবস্যা থেকেই শুরু করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন