অর্থ নিজের কাছে ধরে রাখতে কিছু সহজ টোটকা

বাড়িতে পুরোহিত দ্বারা দক্ষিণাবর্ত শঙ্খ প্রতিষ্ঠা করুন। এতে শ্রীবৃদ্ধি হবে। দক্ষিণাবর্ত শঙ্খটিকে প্রতি বৃহস্পতিবার গঙ্গা জলে ধুয়ে লাল কাপড়ে মুড়ে রাখতে হবে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৯ ০০:০৫
Share:

অর্থের প্রয়োজন নেই এমন মানুষ পৃথিবীতে নেই। আর এই অর্থের দেবী লক্ষ্মী। গ্রহরা অর্থভাগ্যের সঙ্গে যুক্ত, এ বিষয়ে কোনও সন্দেহ নেই। এখন প্রশ্ন, সব গ্রহই কি অর্থ দিতে পারে? হ্যাঁ সব গ্রহই অর্থ দিতে পারে যদি সে শুভ ভাবে থাকে।
বিশেষত বৃহস্পতি, শুক্র, শনি ও রাহুর এ বিষয়ে বিশেষ ভুমিকা রয়েছে। কিন্তু আমাদের মনে রাখতে হবে, সবই নির্ভর করছে দৈবকৃপার ওপর। গ্রহ ছাড়াও দেব-দেবীর কৃপা থাকা অত্যন্ত জরুরী।
ধন-ধান্য বৃদ্ধি ও লক্ষ্মীদেবীকে ঘরে বেঁধে রাখার কিছু পদ্ধতির কথা আলোচনা করা হল—

Advertisement

আরও পড়ুন: গ্রহের কোন অবস্থানে বিদেশ যাত্রা হবেই জেনে নিন

১) প্রতি বৃহস্পতিবার লক্ষ্মী পুজো হয়ে যাওয়ার পর যখনই খাবেন, খাওয়ার আগে দুটো পা ভাল করে ভিজিয়ে, ভিজে পায়ে খেতে বসবেন। এতে লক্ষ্মীর কৃপা আপনি পাবেনই পাবেন।
২) কুমারী পূজা হয়েছে এমন একটি মেয়েকে যদি যে কোনও পূর্ণিমার দিন কিছু দান করতে পারেন, তা হলে খুব ভাল ফল হয়।
৩) বাড়িতে পুরোহিত দ্বারা দক্ষিণাবর্ত শঙ্খ প্রতিষ্ঠা করুন। এতে শ্রীবৃদ্ধি হবে। দক্ষিণাবর্ত শঙ্খটিকে প্রতি বৃহস্পতিবার গঙ্গা জলে ধুয়ে লাল কাপড়ে মুড়ে রাখতে হবে।
৪) প্রতি বৃহস্পতিবার মহালক্ষ্মীগায়ত্রীমন্ত্র অন্তত ১৮ বার বা সম্ভব হলে ১০৮ বার জপ করুন। এতে খুব ভাল ফল পাবেন। (এই মন্ত্রটি পুরোহিতদের নিত্য কর্মের বইতে পেয়ে যাবেন)।
৫) যে কোনও পূর্ণিমার দিন বা বৃহস্পতিবার গঙ্গায় স্নান করে কিছু দান ধ্যান করুন এবং দান করার সময় আপনার ইষ্ট দেব-দেবীর নাম জপ করুন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন