দুধ ফোটানোর সময় হঠাৎ উথলে পড়া জীবনে শুভ না অশুভ ইঙ্গিত দেয়

দৈনন্দিন জীবনে আমাদের সঙ্গে এমন অনেক ঘটনা ঘটে, যা দেখে আমাদের মনে একটু হলেও সংশয় সৃষ্টি করে। যেমন হঠাৎ আয়না ভেঙে যাওয়া, হাত থেকে কিছু পড়ে যাওয়া, অতিরিক্ত কাক ডাকা, শরীরের কোনও অঙ্গ কাঁপা ইত্যাদি।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৫ মে ২০২০ ০০:০৫
Share:

দৈনন্দিন জীবনে আমাদের সঙ্গে এমন অনেক ঘটনা ঘটে, যা দেখে আমাদের মনে একটু হলেও সংশয় সৃষ্টি করে। যেমন হঠাৎ আয়না ভেঙে যাওয়া, হাত থেকে কিছু পড়ে যাওয়া, অতিরিক্ত কাক ডাকা, শরীরের কোনও অঙ্গ কাঁপা ইত্যাদি। এ রকম ঘটনা প্রায়ই আমাদের বিব্রত করে থাকে। তারই মধ্যে একটি ঘটনা হল দুধ ফোটানোর সময় হঠাৎ উথলে যাওয়া।

Advertisement

কাজ করার সময় এমন ছোট ভুল ত্রুটি তো প্রায় সব মানুষেরই হয়। এই ভুল ত্রুটির হওয়ার সঙ্গে সঙ্গেই শাস্ত্রীয় ব্যাখ্যাগুলি আমাদের মনে পড়ে যায় এবং সেই ব্যাখ্যার সঙ্গে যদি বিশ্বাসকে মিলিয়ে ফেলতে পারি, তা হলে ইঙ্গিত পাওয়া যায় যে আগামী দিনে আমাদের সঙ্গে শুভ হতে চলেছে না অশুভ। তবে দুধ অতিরিক্ত খেয়াল করে ফোটানো সত্ত্বেও যদি উথলে পড়ে যায়, তা হলে জ্যোতিষে এই ব্যাখ্যা মিলবে। কিন্তু যদি ইচ্ছে করে দুধ উথলানো হয়, তা হলে এই ব্যাখ্যা কিছুতেই মিলবে না।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে হঠাৎ করে দুধ উথলে যাওয়া অত্যন্ত শুভ একটি লক্ষণ। যা আমাদের জীবনে বিশেষ শুভ কিছু ঘটাতে পারে। মনে করা হয় এ রকম ঘটনা শুভ বার্তা বয়ে নিয়ে আসে।

Advertisement

আরও পড়ুন: এই ছয় রাশির জাতক খুব অল্প সময়ে বড়লোক হয়ে উঠতে পারেন

দুধ উথলে পড়লে শুভ কী ঘটতে পারে—

• কর্মে উন্নতি হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পায়।

• বাড়িতে নানা কিছু শুভ হওয়ার আশা।

• ব্যবসায় চরম উন্নতি লক্ষ্য করা যাবে।

• আয় বৃদ্ধি অর্থাৎ অর্থ প্রাপ্তি হওয়ার যোগ আসতে পারে।

*** তবে অবশ্যই লক্ষ্য রাখতে হবে দুধ উথলে পড়ে যেন তা একেবারে পুড়ে না যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন