Astrological Tips

হাতের তালু ফ্যাকাশে? তা কি কোনও শারীরিক অক্ষমতার লক্ষণ? কী বলছে জ্যোতিষশাস্ত্র?

আমাদের হাতের রেখা অনেক কিছু বলে। তেমনই হাতের তালুর রং দেখে বেশ কিছু তথ্য এবং রোগ সম্পর্কে জানা যায়। জ্যোতিষ মতে, কোনও ব্যক্তির হাতের তালুর রং ফ্যাকাশে হলে তাঁর কিছু শারীরিক অক্ষমতা লক্ষ্য করা যায়।

Advertisement

সুপ্রিয় মিত্র

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪৪
Share:

কোনও ব্যক্তির হাতের তালু ফ্যাকাশে হলে তাঁর কিছু শারীরিক অক্ষমতা লক্ষ্য করা যায়। ছবি: সংগৃহীত।

আমাদের প্রত্যেকের জীবনে হস্তরেখার বিশেষ ভূমিকা রয়েছে। হাতের রেখা অনেক কিছু নির্দেশ করে। হাতের রেখার বিচারে যে যে বিষয়ের উপর গুরুত্ব দেওয়া হয়, তার মধ্যে অন্যতম হাতের তালুর রং। হাতের তালুর বিভিন্ন রেখা দেখে মানুষের সম্পর্কে যেমন বিভিন্ন তথ্য জানা যায়, তেমনই হাতের তালুর রং দেখে বেশ কিছু তথ্য এবং রোগ সম্পর্কে জানা যায়।

Advertisement

হাতের তালু অনেকের ফ্যাকাশে বা বিবর্ণ হয়। হালকা গোলাপি, লাল রঙের, হলুদ রঙের, নীলাভ বা বেগনি হয়। জ্যোতিষশাস্ত্র মতে, কোনও ব্যক্তির হাতের তালু ফ্যাকাশে হলে তাঁর কিছু শারীরিক অক্ষমতা লক্ষ্য করা যায়।

ফ্যাকাশে হাতের তালু কী বলে?

Advertisement

সাধারণত রক্তপ্রবাহের কারণে হাতের তালু ফ্যাকাশে বা বিবর্ণ হয়। এমন হাতের তালু যে ব্যক্তির রয়েছে, তিনি সাধারাণত নিম্ন প্রাণশক্তির হন। সেই ব্যক্তির উদ্দীপনা এবং উত্তেজনাও কম থাকে।

ফ্যাকাশে বা বিবর্ণ হাতের তালু যাঁদের, তাঁরা রক্ত সরবরাহ জনিত কারণে শারীরিক দিক থেকেও দুর্বল হন। শারীরিক ভাবে দুর্বলতার কারণে এঁদের মধ্যে কাম প্রবণতা কম দেখা যায়। দৈহিক মিলন বা ভালবাসার ক্ষেত্রেও নির্জীবতা বা নিষ্ক্রিয়তা দেখা যায়।

ফ্যাকাশে বা বিবর্ণ হাতের তালু যাঁদের, তাঁরা সাধারাণত স্বপ্নাচারি, রহস্যজনক, উদ্যমহীন, কল্পনাবিলাসী হন। এই ধরনের ব্যক্তিরা স্বার্থপর ও অহংকারীও হন।

ফ্যাকাশে বা বিবর্ণ হাতের তালু হলে তাঁরা কবি বা সাহিত্যিক হিসেবে কৃতি হতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন