কচ্ছপের কোন ধরনের মূর্তি কী ফল দেয় জানেন?

বিভিন্ন দেশে কচ্ছপ সৌভাগ্য প্রদানকারী প্রাণী হিসেবে পরিচিত। ফেংশুই মতে কচ্ছপের মূর্তি অতি শুভ বলে মানা হয়। এই মূর্তি যে বাড়িতে থাকে, সেখানে নেগেটিভ এনার্জি দূর হয় ও পজিটিভ এনার্জি বসবাস করে। যে কোনও বিষয়ে সৌভাগ্য বাড়াতে সাহায্য করে এই মূর্তি।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৫ মে ২০১৯ ২২:২৫
Share:

বিভিন্ন দেশে কচ্ছপ সৌভাগ্য প্রদানকারী প্রাণী হিসেবে পরিচিত। ফেংশুই মতে কচ্ছপের মূর্তি অতি শুভ বলে মানা হয়। এই মূর্তি যে বাড়িতে থাকে, সেখানে নেগেটিভ এনার্জি দূর হয় ও পজিটিভ এনার্জি বসবাস করে। যে কোনও বিষয়ে সৌভাগ্য বাড়াতে সাহায্য করে এই মূর্তি। বিভিন্ন ধরনের কচ্ছপ মূর্তি রয়েছে। এক একটি কচ্ছপ মূর্তি এক এক রকম ফল দেয়।

Advertisement

বাস্তুশাস্ত্র হোক বা ফেংশুই, দুই মতেই কচ্ছপকে খুব শুভ বলে মানা হয়। মনস্কামনা পূর্ণ হওয়ার জন্য সঠিক দিক অনুযায়ী সঠিক ধাতুর কচ্ছপ রাখা উচিত।বাড়িতে এবং কর্মক্ষেত্রে কচ্ছপ রাখলে অর্থের সমস্যা ধীরে ধীরে কমতে থাকে। ফলে আর্থিক উন্নতি হওয়ার সম্ভাবনা বাড়ে। ক্রিস্টাল, তামা, রুপো, লোহা বা মাটির কচ্ছপ মূর্তি বাড়িতে রাখলে ভগবান বিষ্ণুর আশীর্বাদ প্রাপ্তির সঙ্গে স্বপ্ন পূরণ হতে দেখা যায়। এ ছাড়া আরও অনেক ধরনের উপকার পাওয়া যায়।

জেনে নেব বাড়িতে কোন ধরনের কচ্ছপ মূর্তি কেমন ফল দেয়:

Advertisement

আরও পড়ুন: কী ভাবে বাড়িতে অশান্তি ডেকে কারণ হতে পারে মাকড়সার জাল

• এক জোড়া কচ্ছপ মূর্তি: বাড়িতে সকলের মধ্যে মিলমিশ ঘটাতে এক জোড়া কচ্ছপ মূর্তি রাখতে হবে। এতে বাড়ির অশান্তিও অনেক কমে যায়।

• মাটির কচ্ছপ মূর্তি: বাড়ির বাসিন্দারা যদি প্রচুর শারীরিক রোগে ভোগেন, তা হলে মাটির কচ্ছপ রাখা যেতে পারে।

• যে কোনও ধাতব কচ্ছপ মূর্তি: ব্যবসায় উন্নতি এবং কর্মক্ষেত্রে উন্নতির জন্য ধাতব কচ্ছপ রাখা যেতে পারে। দোকান বা কর্মস্থলে এমন কচ্ছপ মূর্তি শুভ বলে বিশ্বাস করা হয়।

• পিতলের কচ্ছপ মূর্তি: পরীক্ষায় ভাল ফল পেতে পিতলের কচ্ছপ মূর্তি রাখলে পরীক্ষার ফল খুব ভাল হয়। পড়াশোনায় মনোযোগ বাড়ে।

• রুপোর কচ্ছপ মূর্তি: নতুন ব্যবসা শুরু করার সময় বা নতুন কর্ম শুরু করার সময় রুপোর কচ্ছপ মূর্তি খুব ফলপ্রসূ হয়। ব্যবসা কুনজর থেকে বাঁচানো যায়।

• ক্রিস্টাল কচ্ছপ মূর্তি: আর্থিক উন্নতির জন্য ক্রিস্টালের স্বচ্ছ কচ্ছপ মূর্তি বাড়িতে রাখলে দারুণ উপকার পাওয়া যায়। এই মূর্তি কর্মস্থলে রাখলে সমৃদ্ধি বৃদ্ধি পায়।

• বড় কচ্ছপের পিঠে ছোট কচ্ছপ মূর্তি: এই রকম কচ্ছপ মূর্তি ঘরে রাখলে সন্তান প্রাপ্তিতে সাহায্য করে বলে মানা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন