Health

কোন রাশির জাতকরা বেশি অসুস্থ হন? কী বলে জ্যোতিষশাস্ত্র

কিছু মানুষ থাকেন, যাঁদের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা একটু কম থাকে। জ্যোতিষশাস্ত্রে সে রকম কয়েকটা রাশির কথা বলা হয়েছে।

Advertisement

শ্রীমতী অপালা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১০:৫২
Share:

কিছু মানুষ থাকেন, যাঁদের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা একটু কম থাকে। ছবি- প্রতীকী

জ্যোতিষশাস্ত্রে বারোটা রাশির মধ্যে এমন কয়েকটি রাশির কথা বলা রয়েছে, যে রাশির মানুষদের মধ্যে বার বার অসুস্থ হওয়ার প্রবণতা দেখা যায়। জ্যোতিষশাস্ত্র এর বিশেষ কয়েকটি কারণের কথা জানিয়েছে। যেমন, এখনকার প্রজন্মের মধ্যে একটু বেশি নিষ্ক্রিয়ভাব লক্ষ্য করা যায়। অন্য দিকে আবার নানা কারণে সময় মতো না চলা বা খাবারের অনিয়ম। এই সব কারণের জন্য মানুষরা বার বার অসুস্থ হয়ে পড়েন এবং তাঁদের ভোগান্তি হতে থাকে। এ ছাড়াও কিছু মানুষ থাকেন, যাঁদের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা একটু কম থাকে। জ্যোতিষশাস্ত্রে সে রকম কয়েকটা রাশির কথা বলা হয়েছে।

Advertisement

কোন রাশির জাতকরা বেশি অসুস্থ হন?

বৃষ

Advertisement

বয়স বাড়ার সঙ্গে বৃষ রাশির মানুষদের মধ্যে অতিরিক্ত রোগের প্রবণতা এসে যায়। এঁরা খুব ঘন ঘন রোগে ভোগার ফলে শরীরে ঔষধের পরিমাণ বেশি থাকে। যা এঁদের রোগ প্রতিরোধ ক্ষমতাকে নষ্ট করে দেয়। এঁদের হাঁটু বা পিঠের সমস্যা থাকে প্রবল। নিজেকে সুস্থ রাখার জন্য অনেক কঠিন পরিশ্রম করতে হয়। তার ফলে এঁরা একটু বদ মেজাজি হয়ে পড়েন।

কর্কট

এই রাশির মধ্যেও রোগ প্রতিরোধ ক্ষমতা থাকে কম। যার ফলে এঁরা অসুস্থ হন বার বার। এঁদের খাওয়াদাওয়া করার অভ্যাস কিছুটা রোগের কারণ হয়ে দাঁড়ায়। এঁরা ফ্যাট ও তেলেভাজা জাতীয় খাবার খেতে বেশি পছন্দ করেন। কিন্তু এঁদের এই অভ্যাস ত্যাগ করে ফল খাওয়া এবং ব্যায়ামের দিকে বিশেষ নজর দেওয়া উচিত।

মীন

এই রাশির মধ্যে অতিরিক্ত বাইরের খাবারের প্রতি দুর্বলতা থাকে। যার ফলে এঁরা যথেষ্ট পুষ্টি পান না এবং বার বার অসুস্থ হন। বাইরে থেকে দেখে সবল বলে মনে হলেও, এঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম হয়। সর্দি-কাশি বা অন্যান্য রোগে ভোগান্তি বেশি হয়। পুষ্টিকর খাবারের প্রতি বিশেষ নজর দেওয়া প্রয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন