Accident

কাশ্মীরে খাদে বাস পড়ে ১১ জনের মৃত্যু, আহত অনেকে

পুলিশসূত্রে জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের লোরান থেকে পুঞ্চের উদ্দেশে রওনা দিয়েছিল বাসটি। পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় গতি একটু বেশি-ই ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ১৩:৩০
Share:

খাদের মধ্যে পড়ে রয়েছে বাসের ধ্বংসাবশেষ। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

উপত্যকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল বাস। শনিবার সকালের ওই দুর্ঘটনায় প্রাণ হারালেন ১১ জন যাত্রী। গুরুতর জখম হয়েছেন ১৭ জন। তাঁদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা পুলিশের। আহতদের পুঞ্চের মান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হেলিকপ্টারের সাহায্যে কয়েকজনকে জম্মুর একটি হাসপাতালেও নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশসূত্রে খবর।

Advertisement

পুলিশসূত্রে জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের লোরান থেকে পুঞ্চের উদ্দেশে রওনা দিয়েছিল বাসটি। পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় গতি একটু বেশি-ই ছিল। যে কারণে পালেরার কাছে বাঁক নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। তার পরেই খাদের প্রায় ১০০ মিটার গভীরে পড়ে যায় বাসটি।

খবর পেয়েই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকর্মীদের একটি দল। উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় মানুষও। প্রত্যক্ষ্যদর্শীদের দাবি, এত জোরে নীচে পড়ে গিয়েছিল বাসটি যে, খাদের পাথরে ধাক্কা খেয়ে ছাদ উড়ে যায়। আলাদা হয়ে যায় বাসের সামনের অংশটিও।

Advertisement

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বাড়িতে চিঠি পাঠাল সিবিআই! ‘রাজনৈতিক প্রতিহিংসা’ বলে যুদ্ধং দেহি তৃণমূল​

আরও পড়ুন: ভরা বাসে ‘অসভ্যতা’, যুবককে টেনেহিঁচড়ে নামিয়ে পুলিশের হাতে দিলেন বধূ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন