Madhya Pradesh

আদিবাসী মহিলাকে ধর্ষণ, খুনের ঘটনায় রণক্ষেত্র মধ্যপ্রদেশ! হামলায় আহত ১৩ পুলিশকর্মী

পুলিশ সূত্রে খবর, বুধবার সন্ধ্যায় বাড়ির সামনে এক আদিবাসী মহিলার দেহ উদ্ধার হয়। অভিযোগ ওঠে, মহিলাকে অপহরণের পর ধর্ষণ করেন পাতিদার সম্প্রদায়ের এক ব্যক্তি।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৩:২৮
Share:

আদিবাসী মহিলা ধর্ষণ, খুনের ঘটনায় উত্তপ্ত মউ। এলাকায় টহল পুলিশের। ছবি: সংগৃহীত।

এক আদিবাসী মহিলাকে ধর্ষণ করে খুনের ঘটনায় রণক্ষেত্রের চেহারা নিল মধ্যপ্রদেশের ইনদওরের মউ। অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে বুধবার রাতে বাড়গোন্ডা থানা ঘেরাও করেন আদিবাসীরা। পুলিশ তাঁদের সরিয়ে দেওয়ার চেষ্টা করতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে ইট, পাথর ছোড়া হয়। এমনকি ভাঙচুর চালানো হয় পুলিশের বেশ কয়েকটি গাড়িতেও। এই হামলায় আহত হয়েছেন ১৩ পুলিশকর্মী।

Advertisement

পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে আসে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে শূন্যে কয়েক রাউন্ড গুলি চালায় পুলিশ। কাঁদানে গ্যাসে শেল ফাটানো হয় বলে জানিয়েছেন বাড়গোন্ডা থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক ধর্মেন্দ্র ঠাকুর। স্থানীয় বাসিন্দাদের দাবি, পুলিশের গুলিতে এক আদিবাসীর মৃত্যু হয়েছে। যদিও মৃত্যুর ঘটনা অস্বীকার করেছে পুলিশ। এই ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। বৃহস্পতিবার সকালে মহিলার পরিবারের সঙ্গে দেখাও করেন তিনি।

পুলিশ সূত্রে খবর, বুধবার সন্ধ্যায় বাড়ির সামনে এক আদিবাসী মহিলার দেহ উদ্ধার হয়। অভিযোগ ওঠে, মহিলাকে অপহরণের পর ধর্ষণ করেন পাতিদার সম্প্রদায়ের এক ব্যক্তি। তার পর তাঁকে খুন করে বাড়ির সামনে ফেলে দিয়ে যান। মহিলার দেহ উদ্ধার হওয়ার পরই আদিবাসীরা অভিযুক্তের গ্রেফতারের দাবি জানিয়ে থানা ঘেরাও করেন। থানার সামনে মহিলা দেহ নিয়ে ধর্নায় বসেন রাতভর। পুলিশ তাঁদের সরিয়ে দিতে গেলেই রণক্ষেত্রের চেহারা নেয় বাড়গোন্ডা থানা এলাকায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন