হার শিবাজির ত্রয়োদশ বংশধর উদয়নরাজে ভোসলের

২০০৯ থেকে এই কেন্দ্রের সাংসদ উদয়নরাজের হঠাৎ দলত্যাগে চাপে পড়ে যান এনসিপি প্রধান শরদ পওয়ার। আসনটি ধরে রাখতে কোমর বেঁধে নামেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৯ ০৩:২৩
Share:

হেরে গেলেন উদয়নরাজে। ফাইল চিত্র।

এনসিপি-র টিকিটে লোকসভা ভোটে মহারাষ্ট্রের সাতারা কেন্দ্র থেকে জেতার চার মাসের মধ্যে যোগ দিয়েছিলেন বিজেপিতে। উপনির্বাচনে কিন্তু নিজের ছেড়ে আসা কেন্দ্র থেকে জিততে পারলেন না বিজেপি প্রার্থী তথা ছত্রপতি শিবাজির ত্রয়োদশ বংশধর উদয়নরাজে ভোসলে। এনসিপি প্রার্থী শ্রীনিবাস পাটিলের কাছে ৮৩ হাজার ভোটে হেরে গেলেন উদয়নরাজে।

Advertisement

২০০৯ থেকে এই কেন্দ্রের সাংসদ উদয়নরাজের হঠাৎ দলত্যাগে চাপে পড়ে যান এনসিপি প্রধান শরদ পওয়ার। আসনটি ধরে রাখতে কোমর বেঁধে নামেন তিনি। ক’দিন আগেই প্রবল বৃষ্টির মধ্যেও জনসভায় বক্তৃতা দেন তিনি। এনসিপি থেকে ভাঙিয়ে আনলেও উদয়নরাজকে জেতাতে না পেরে মুখ পুড়েছে বিজেপির। তাদের অবশ্য মুখ পুড়েছে গুজরাতের দলবদলু নেতা অল্পেশ ঠাকোরকে নিয়েও। কংগ্রেস ছেড়ে আসা অল্পেশের জয় নিয়ে আশাবাদী ছিলেন গুজরাতের বিজেপি নেতারা। কিন্তু অল্পেশকে হারিয়ে নরেন্দ্র মোদী-অমিত শাহদের চমকে দিয়েছেন কংগ্রেসের দেশাই রঘুভাই মেরজভাই। তিন হাজারেরও বেশি ভোটে জিতেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন