taliban

Assam: তালিবানের সমর্থনে নেটমাধ্যমে প্রচার, অসম পুলিশের হাতে গ্রেফতার ১৪ জন

অসম পুলিশের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল ভায়োলেট বড়ুয়া জানিয়েছেন, তালিবানের সমর্থনে নেটমাধ্যমে পোস্ট করলে দেশের নিরাপত্তা বিপন্ন হতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৫:১৭
Share:

অসম থেকে গ্রেফতার ১৪ প্রতীকী চিত্র

কাবুলে তালিবানি দখল নিয়ে নেটমাধ্যমে সমর্থনমূলক পোস্ট করায় অসমে ১৪ জনকে গ্রেফতার করল পুলিশ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শুক্রবার রাত থেকে ধরপাকড় শুরু করেছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

অসম পুলিশের এক আধিকারিক পিটিআই-কে বলেছেন, ‘‘আমরা নেটমাধ্যমে নজর রাখছি। কোথাও এই ধরনের কোনও পোস্ট করা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।’’ কামরূপ, বারপেটা, ধুবুরি ও করিমগঞ্জ জেলা থেকে দু’জন করে এবং দারাং, কাছার, হাইলাকান্দি, দক্ষিণ সালমারা, গোয়ালপাড়া ও হোজাই জেলা থেকে এক জন করে গ্রেফতার হয়েছে।

অসম পুলিশের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল ভায়োলেট বড়ুয়া জানিয়েছেন, তালিবানের সমর্থনে নেটমাধ্যমে পোস্ট করলে দেশের নিরাপত্তা বিপন্ন হতে পারে। তাই অসম পুলিশ কড়া নজর রাখছে। তিনি টুইট করে বলেন, ‘ধৃতদের বিরুদ্ধে আমরা অপরাধমূলক মামলা দায়ের করছি। যদি কারও নজরে এই ধরনের কোনও পোস্ট আসে তা হলে তিনি যেন অবশ্যই পুলিশে খবর দেন।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন