Kannauj

‘লাভ জেহাদ’ আটকাতে গ্রেফতার দুই

কনৌজের সরাইমীরা গ্রামে ধর্মীয় পরিচয় গোপন রেখে এক মহিলাকে ‘ফাঁদে ফেলা’-র অভিযোগে পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

কনৌজ শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২০ ০৪:১৫
Share:

প্রতীকী ছবি।

‘লাভ জেহাদ’ আটকাতে ফের গ্রেফতারির ঘটনা যোগী আদিত্যনাথের রাজ্যে। ধর্মান্তরণ বিরোধী আইনে উত্তরপ্রদেশের কনৌজ থেকে দু’টি ভিন্ন ঘটনায় গ্রেফতার করা হয়েছে দুই ব্যক্তিকে।

Advertisement

কনৌজের পুলিশ সুপার প্রশান্ত বর্মা জানিয়েছেন, মহম্মদ তৌফিক নামে এক যুবক নিজের পরিচয় গোপন রেখে ভিন্‌‌ ধর্মের ২৯ বছর বয়সি এক যুবতীকে ধর্ম পরিবর্তন করিয়ে বিয়ে করার চেষ্টা করেছিলেন। তৌফিককে গত কাল গ্রেফতার করা হয়েছে। ওই যূবতীর বাবা পুলিশে অভিযোগ করেছেন, রাহুল বর্মা নামে নিজের পরিচয় দিয়েছিল তৌফিক। তাঁর মেয়েকে ‘ফাঁদে ফেলে’ শনিবার লখনউয়ে নিয়ে যায় সে। সেখানে নিজের আসল পরিচয় দিয়ে বিয়ে করে এবং তাঁর মেয়ের ধর্ম পরিবর্তনের জন্য জোর করে। পুলিশ জানিয়েছে, ধর্মান্তরণ বিরোধী আইন ছাড়াও তৌফিকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ আনা হয়েছে।

কনৌজ জেলারই সরাইমীরা গ্রামে গত শুক্রবার ধর্মীয় পরিচয় গোপন রেখে এক মহিলাকে ‘ফাঁদে ফেলা’-র অভিযোগে পুলিশ আর এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, জনতা ওই ব্যক্তিকে তাদের হাতে তুলে দিয়েছে। তাঁর বিরুদ্ধে ধর্মান্তরণ বিরোধী আইনে অভিযোগ আনা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন