Manipur

Journalist Arrested: ‘কোভিডে গোবর, গো-মূত্র কাজ করে না’ বলা সাংবাদিককে গ্রেফতার করল মণিপুরের বিজেপি সরকার

সাংবাদিক কিশোরচন্দ্র ওয়াংখেম ও রাজনৈতিক কর্মী ইরেন্দ্রো লেইচম্বমকে বৃহস্পতিবার রাতে তাঁদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ইম্ফল শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১৭:১৮
Share:

সাংবাদিক কিশোরচন্দ্র ওয়াংখেম সংগৃহীত ছবি

কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া মণিপুরের বিজেপি নেতার বিষয়ে নেটমাধ্যমে বিতর্কিত পোস্ট করার জন্য গ্রেফতার একজন সাংবাদিক ও এক রাজনৈতিক কর্মী। সাংবাদিক কিশোরচন্দ্র ওয়াংখেম ও রাজনৈতিক কর্মী ইরেন্দ্রো লেইচম্বমকে বৃহস্পতিবার রাতে তাঁদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। রাজ্য বিজেপির সহ সভাপতি উশাম দেবান ও সাধারণ সম্পাদক পি প্রেমানন্দ মেতেই তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। আদালতে তোলা হলে দু’জনকে ১৭ মে অবধি পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

Advertisement

অভিযোগ, এই দু’জন মণিপুর বিজেপি-র রাজ্য সভাপতি সাইখম টিকেন্দ্র সিংহের মৃত্যু নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন। বিজেপি নেতার মৃত্যুর পর ওই সাংবাদিক ও রাজনৈতিক কর্মী লেখেন, ‘‘গোবর ও গো মূত্র কাজ করে না।’’

এর আগেও সাংবাদিক কিশোরচন্দ্রকে নেটমাধ্যমের পোস্টের কারণে দু’টি ভিন্ন মামলায় দু’বার গ্রেফতার করা হয়েছিল। মণিপুরের বিজেপি নেতৃত্বাধীন সরকার তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন