Extortion Case

ফাঁসিয়ে দেব! পকেটে গাঁজা ঢুকিয়ে দিয়ে ‘হুমকি’, পাঁচ লাখ ‘ঘুষ’ দিয়ে রেহাই, দুই পুলিশকর্মী অভিযুক্ত

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে দু’জন পুলিশকর্মী রয়েছেন। এ ছাড়াও আরও ছ’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তদের মধ্যে চার জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩৭
Share:

প্রতীকী চিত্র।

মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে এক ছাত্রের থেকে পাঁচ লক্ষ টাকা তোলার অভিযোগ উঠল খোদ পুলিশের বিরুদ্ধে। শুধু তা-ই নয়, মুখ খুললে প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

পুণের বাসিন্দা ১৯ বছর বয়সি এক কলেজ পড়ুয়াকে ফাঁসানোর অভিযোগ উঠেছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, ছেলেটির বাবা বিত্তবান। তা জানতে পেরেই তাঁকে ফাঁসানোর ছক কষেছিলেন অভিযুক্তেরা। প্রথমে তরুণের সঙ্গে আলাপ জমান তাঁরা। ধীরে ধীরে তাঁর বিশ্বাসযোগ্যতা অর্জন করেন। বন্ধুত্ব গাঢ় হয়। তার পরই এক দিন এক ‘কফি শপে’ ডেকে পাঠান অভিযুক্তেরা। কথামতো পড়ুয়া আসেনও, সুযোগ বুঝেই তাঁকে মাদক মামলায় ফাঁসানোর চেষ্টা করা হয়।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে দু’জন পুলিশকর্মী রয়েছেন। এ ছাড়াও আরও ছ’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তেরা হলেন অভিযুক্তেরা অনিল চৌধুরী, হেমন্ত গায়কোয়াড়, শচীন শেজওয়াল, আমান শেখ, হুসেন ডাঙ্গে, মহম্মদ মির্জা, শঙ্কর গোর্ডে, মুন্না স্বামী। তাঁদের মধ্যে হেমন্ত এবং শচীন, দু’জনে পুলিশকর্মী।

Advertisement

পুলিশ জানিয়েছে, ‘কফি শপে’ ডেকে পাঠানোর পর অভিযুক্তেরা সুযোগ বুঝে ছাত্রটির পকেটে ‘গাঁজা’র প্যাকেট ঢুকিয়ে দেন বলে অভিযোগ। তার পর তাঁর দেহের তল্লাশি চালান। ‘উদ্ধার’ হয় মাদক। তার পরই তাঁকে গ্রেফতার করা হবে বলে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। কান্নায় ভেঙে পড়েন তিনি। কিন্তু তাঁর অনুনয়-বিনয় মানতে নারাজ ছিলেন অভিযুক্তেরা।

শেষ পর্যন্ত ছেলেটির কাছ থেকে ২০ লক্ষ টাকা দাবি করা হয়। তবে তিনি জানান, তাঁর কাছে অত টাকা নেই। বাবার থেকেও চাইতে পারবেন না। তাঁর কাছে চার লক্ষ ৯৮ হাজার টাকা আছে। সেটাই অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হয়। এমনকি, কাউকে কিছু জানালে তাঁকে খুন করা হবে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে চার জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন