Chhattisgarh

দন্তেওয়াড়ায় জঙ্গলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত ২ মহিলা মাওবাদী

সোমবার বিকেল সাড়ে ৫টা নাগাদ কুয়াকোন্ডা থানার অন্তর্গত কলেপল এবং কাকারী গ্রামের মাঝের জঙ্গলে অভিযান শুরু করেন ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্স (ডিআরজি)-এর সদস্য।

Advertisement

সংবাদ সংস্থা

দন্তেওয়াড়া শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২০ ০০:১৫
Share:

—প্রতীকী ছবি।

ছত্তীসগঢ়-এর দন্তেওয়াড়ায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইতে নিহত হলেন দুই মাওবাদী নেত্রী। সোমবার বিকেলে দন্তেওয়াড়ায় জঙ্গলে মাওবাদীদের বিরুদ্ধে অভিযানের সময় ওই সংঘর্ষ হয়। পুলিশ জানিয়েছে, সংঘর্ষে নিহত দুই নেত্রীর মাথার দাম মিলিত ভাবে ৭ লক্ষ টাকা ছিল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সোমবার বিকেল সাড়ে ৫টা নাগাদ কুয়াকোন্ডা থানার অন্তর্গত কলেপল এবং কাকারী গ্রামের মাঝের জঙ্গলে অভিযান শুরু করেন ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্স (ডিআরজি)-এর সদস্য। দন্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পল্লভ জানিয়েছেন, ওই এলাকা ঘিরে ধরার সময় সংঘর্ষ শুরু হয়। প্রায় আধ ঘণ্টা ধরে দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলে। সংঘর্ষ শেষ হলে ঘটনাস্থল থেকে দুই মাও-নেত্রীর দেহ উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা। তাঁদের কাছ থেকে একটি পিস্তল এবং গুলিভরা বন্দুক উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

ওই অভিযানের এক আধিকারিক জানিয়েছেন, সংঘর্ষে নিহতদের দু’জনকেই সনাক্ত করা গিয়েছে। তাঁদের মধ্যে এক জন আয়তে মাধবী মালানগির এলাকার মাওবাদী কমিটির সদস্য ছিলেন। ওই এলাকায় মাওবাদী গোয়েন্দাদের নেতৃত্বেও ছিলেন তিনি। পুলিশের খাতায় তাঁর মাথার দাম ছিল ৫ লক্ষ টাকা। অপর নিহত ভিজ্জে মারকামের মাওবাদী গোয়েন্দা বিভাগের সদস্য ছিলেন। তাঁর মাথার দাম ছিল ২ লক্ষ টাকা।

Advertisement

আরও পড়ুন: অক্সফোর্ডের ৫ কোটি টিকার বেশির ভাগটাই প্রথমে পাবে ভারত: সিরামের শীর্ষকর্তা

আরও পড়ুন: প্রাপ্তবয়স্ক মহিলা নিজের ইচ্ছেয় জীবন কাটাতে পারেন, রায় আদালতের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন