Child death

Child Death: দগ্ধ! মাইক্রোওয়েভ আভেনের ভিতরে দু’মাসের শিশুকন্যার দেহ উদ্ধার

প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, কন্যাসন্তান জন্মানোর বিষয়টি নিয়ে বিড়ম্বিত ছিলেন মহিলা। স্বামীর সঙ্গে অশান্তি হত মাঝেমধ্যেই। এই ঘটনায় ডিম্পলের শ্বশুরবাড়ির কোনও ভূমিকা রয়েছে কি না, খতিয়ে দেখছে পুলিশ। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১৩:০০
Share:

প্রতীকী ছবি।

মাইক্রোওয়েভ আভেনের ভিতর থেকে দু’মাসের এক শিশুকন্যার দেহ উদ্ধার হল দক্ষিণ দিল্লির চিরাগ দিল্লি এলাকায়। গত জানুয়ারিতে জন্ম হয়েছিল অনন্যার। সোমবার সকাল থেকেই নিখোঁজ ছিল সে। তার পরই বিকল তিনটে নাগাদ ঘরেরই মাইক্রোওয়েভ আভেনের ভিতরে নিথর দেহ মেলে শিশুটির।

Advertisement

বুধবার তদন্তকারীরা জানিয়েছেন,সম্ভবত দিন দুই আগে শ্বাসরোধ করে শিশুটিকে খুন করা হয়। তার পর তার দেহ মাইক্রোওয়েভ আভেনে লুকিয়ে রাখা হয়। সন্দেহ, সেই সময় মাইক্রোওয়েভ আভেন চালানোও হয়ে থাকতে পারে। পুরো ঘটনার তদন্ত করছে দিল্লি পুলিশ। প্রাথমিক ভাবে তারা জানিয়েছে, শিশুটিকে শ্বাসরোধ করে খুন করা হয়। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলেই মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে জানিয়েছে তারা।
দক্ষিণ দিল্লির ডেপুটি পুলিশ সুপার বেনিটা মেরি জয়কার জানান, শিশুটির বাবার নাম গুলশন কৌশিক, মা ডিম্পল কৌশিক। এই ঘটনায় প্রাথমিক ভাবে শিশুটির মাকেই সন্দেহ করা হচ্ছে। ওই দম্পতিকে জেরা করছে পুলিশ। শিশুটির মা খুন করার কথা স্বীকারও করেছেন।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, অনন্যার জন্মের পর থেকেই স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি লেগে থাকত। দম্পতির চার বছরের একটি পুত্রসন্তানও আছে। সোমবার ঘরের দরজা ভিতর থেকে আটকে দেন ডিম্পল। অনেক ক্ষণ কোনও সাড়া না পাওয়ায় ডিম্পলের শাশুড়ি বিষয়টি প্রতিবেশীদের জানান। প্রতিবেশীরা তখন পুলিশে খবর দেন।


পুলিশ এসে দরজা ভেঙে ঘরে ঢোকে। তারা দেখতে পায়, ডিম্পল অচৈতন্য অবস্থায় মেঝেতে পড়ে রয়েছেন। কিন্তু শিশুটির কোনও সাড়াশব্দ এবং হদিশ মিলছিল না। তখন প্রতিবেশীরাই বাড়ির চারপাশ এবং ঘরে তন্ন তন্ন করে খোঁজা শুরু করেন। কিন্তু অনন্যার কোনও সাড়াশব্দ পাননি তাঁরা। এর পরই দোতলায় একটি ঘরের মধ্যে রাখা মাইক্রোওয়েভ আভেনে চোখ যেতেই চমকে ওঠেন প্রতিবেশীরা। মাইক্রোওয়েভ আভেন খুলতেই অনন্যার নিথর দেহ উদ্ধার হয়।

প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, কন্যাসন্তান জন্মানোর বিষয়টি নিয়ে বিড়ম্বিত ছিলেন মহিলা। স্বামীর সঙ্গে অশান্তি হত মাঝেমধ্যেই। এই ঘটনায় ডিম্পলের শ্বশুরবাড়ির কোনও ভূমিকা রয়েছে কি না, খতিয়ে দেখছে পুলিশ।

সেই সঙ্গে তদন্তকারীদের প্রশ্ন, কেন খুন করে মাইক্রোওয়েভ আভেনে লুকনো হল শিশুটির দেহ? মৃত্যু নিশ্চিত করতেই কি মাইক্রো ওয়েভ আভেন চালানো হয়, নাকি শুধু সেখানে শিশুটিকে লুকিয়েই রাখা হয়েছিল? শিশুটির মাকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে দিল্লি পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন