Acid Attack

মহিলার উপর অ্যাসিড হামলা উত্তরপ্রদেশে, আক্রান্ত তাঁর পুত্রও, পলাতক অভিযুক্তরা

উত্তরপ্রদেশে এক মহিলা এবং তাঁর পুত্রের উপর অ্যাসিড হামলার অভিযোগ উঠল। কী কারণে হামলা, তা স্পষ্ট নয়। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৭:১৬
Share:

কী কারণে অ্যাসিড হামলা, তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে পুলিশ। প্রতীকী ছবি।

উত্তরপ্রদেশে আবার নারী নিরাপত্তা প্রশ্নের মুখে। এ বার এক মহিলার গায়ে অ্যাসিড ছোড়ার অভিযোগ উঠল। অ্যাসিড ছোড়া হয়েছে তাঁর ১৬ বছরের পুত্রের গায়েও। ঘটনাটি ঘটেছে লখনউয়ের বিরামখণ্ড ৩ এলাকায়। রবিবার পুলিশ সূত্রে এই খবর জানা গিয়েছে।

Advertisement

শনিবার রাত সাড়ে ১০টা নাগাদ বাইকে করে ২ যুবক এসে ওই মহিলা এবং তাঁর পুত্রের গায়ে অ্যাসিড ছোড়েন বলে অভিযোগ। হামলার পরই বাইক নিয়ে চম্পট দেন অভিযুক্তরা। গোমতিনগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। কী কারণে এই হামলা, তা এখনও স্পষ্ট নয়। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। ঘটনার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

এসিপি (অ্যাসিস্ট্যান্ট কমিশনার অফ পুলিশ) বীরেন্দ্র বিক্রম জানিয়েছেন, বিকাশ বর্মা এবং তাঁর মা অনিতা বর্মা আক্রান্ত হয়েছেন। তাঁদের প্রথমে রামমনোহর লোহিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরে আক্রান্তদের সিভিল হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

Advertisement

উত্তরপ্রদেশে অতীতে একাধিক নারী নির্যাতনের ঘটনা প্রকাশ্যে এসেছে। উন্নাও, হাথরসে ধর্ষণের ঘটনায় তোলপাড় হয়েছে সে রাজ্যের রাজনীতি। রাজ্যের নারীরা নিরাপদ নন বলে বার বার সরব হয়েছে বিরোধীরা। এই আবহে এ বার মহিলার উপর অ্যাসিড হামলার অভিযোগ উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন