Flight Aborts Take off

বিমানে পাখির ধাক্কা, কলকাতা আসার কথা থাকলেও বাতিল উড়ান, যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা

বিমানবন্দরের মুখপাত্র রূপেশ কুমার জানিয়েছেন, বিমানে ১৮০ জন যাত্রী ছিলেন। তিনি জানিয়েছেন, যাত্রীদের গন্তব্যে পৌঁছনোর জন্য বিকল্প ব্যবস্থা করেছে বিমান সংস্থা।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৬:৪৭
Share:

ওড়ার আগেই থমকে গেল এয়ার এশিয়া সংস্থার ওই বিমান। ছবি: প্রতীকী

লখনউ থেকে কলকাতা যাচ্ছিল বিমান। চৌধরি চরণ সিংহ বিমানবন্দরের রানওয়েতে ঠিক ওড়ার মুখে ধাক্কা দেয় পাখি। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, এর ফলে বাতিল করা হয়েছে এয়ার এশিয়া সংস্থার ওই বিমানের উড়ান। যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

বিমানবন্দরের মুখপাত্র রূপেশ কুমার বলেন, ‘‘সকাল ১১টা নাগাদ রানওয়েতে বিমানে ধাক্কা দেয় একটি পাখি। তার পরেই চালক এয়ার এশিয়া সংস্থার বিমানের উড়ান বন্ধ করে দেন। বিমানটি উপরে ওঠার ঠিক আগের মুহূর্তে এই ঘটনা হয়েছে। বিমানটিকে আবার বে-তে ফিরিয়ে আনা হয়েছে। যাত্রীরা নিরাপদে বিমান থেকে নেমে গিয়েছেন।’’

রূপেশ জানিয়েছেন, বিমানে ১৮০ জন যাত্রী ছিলেন। তাঁর কথায়, ‘‘যাত্রীদের গন্তব্যে পৌঁছনোর জন্য বিকল্প ব্যবস্থা করেছে বিমান সংস্থা।’’

Advertisement

গত বছর আকাশা বিমান সংস্থার একটি বিমান মাঝ আকাশে পাখির ধাক্কা খেয়ে জরুরি অবতরণ করেছিল। আমদাবাদ থেকে দিল্লি যাচ্ছিল বিমানটি। ১৯ হাজার ফুট উচ্চতায় পাখির ধাক্কা খেয়েছিল। যার ফলে বোয়িং বিমানের ইঞ্জিনে যথেষ্ট ক্ষতি হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন