Delhi Crime

সোনা হাতিয়ে নিল পুলিশই! দিল্লি বিমানবন্দরে বিপাকে যাত্রীরা, গ্রেফতার ২ কনস্টেবল

ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত ২ পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা দুবাই ফেরত যাত্রীদের থেকে ৫০ লক্ষ টাকার সোনা হাতিয়ে নিয়েছেন। পুলিশ তাঁদের গ্রেফতার করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১০:৪১
Share:

লক্ষ লক্ষ টাকার সোনা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। প্রতীকী ছবি।

দিল্লি বিমানবন্দরে যাত্রীদের কাছ থেকে জোর করে, ভয় দেখিয়ে লক্ষ লক্ষ টাকার সোনা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। এই ঘটনায় ২ হেড কনস্টেবলকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের চাকরি থেকে সাসপেন্ডও করেছে কর্তৃপক্ষ।

Advertisement

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ৩-এ কর্তব্যরত ছিলেন অভিযুক্তরা। তাঁদের নাম রবিন সিংহ এবং গৌরব কুমার। অভিযোগ, দুবাই থেকে আসা দু’জন যাত্রীর কাছে সোনাদানা রয়েছে বলে সন্ধান পান তাঁরা। ওই যাত্রীদের ভয় দেখিয়ে সোনা আদায় করে নেন। ধৃতদের কাছ থেকে যে সোনা উদ্ধার করা হয়েছে, তার আনুমানিক বাজারমূল্য ৫০ লক্ষের বেশি, জানিয়েছে পুলিশ।

পৃথক ভাবে দুবাই ফেরত ২ যাত্রীকে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ। ওই কনস্টেবলদের প্রথম শিকার হন ২৪ বছরের সালাউদ্দীন কঠত। পুলিশকে তিনি জানিয়েছেন, কাজের সূত্রে ২০২০ সালে কাতার গিয়েছিলেন তিনি। সেখানে বিশেষ সুবিধা করতে না পেরে চলে গিয়েছিলেন ওমানে। সেখানেই এক ব্যক্তি তাঁকে কিছু সোনা দেন। দিল্লিতে এক জনের কাছে সেই সোনা পৌঁছে দেওয়ার জন্য নিয়ে যাচ্ছিলেন সালাউদ্দীন। বিমানবন্দরে তাঁকে আটকান ২ কনস্টেবল।

Advertisement

অভিযোগ, যুবককে প্রথমে থানায় নিয়ে যান পুলিশকর্মীরা। তার পর সেখান থেকে একটি জঙ্গলে নিয়ে গিয়ে তাঁকে মারধর করা হয়। কেড়ে নেওয়া হয় সোনাদানা। তাঁর কাছে ৬০০ গ্রাম সোনা ছিল। মোবাইল ফোনও কেড়ে নেওয়া হয় বলে অভিযোগে জানান যুবক।

এর পর ওই দিনই দুবাই ফেরত এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় একই ধাঁচে আরও ৪০০ গ্রাম সোনা হাতিয়ে নেন অভিযুক্তরা। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুল‌িশ। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের পর রবিবার গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন