mumbai

Air turbulence: হঠাৎ ঝাঁকুনি, ছড়িয়ে ছিটিয়ে পড়ল জিনিস! প্রকাশ্যে অণ্ডালের সেই বিমানের ভিডিয়ো

বিমানটিকে ঠিক মতো অবতরণ করানোর চেষ্টায় ছিলেন বিমানচালক। কিন্তু হঠাৎ ঝাঁকুনিতে লন্ডভন্ড হয়ে যায় বিমানের অভ্যন্তর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২২ ১১:১১
Share:

হঠাৎ ঝাঁকুনিতে লন্ডভন্ড হয়ে যায় বিমানের অভ্যন্তর। ছবি: টুইটার

রবিবার ঝড়ের কবলে পড়ে মুম্বই-দুর্গাপুরগামী বিমানের ভিতরেও যেন ‘ঝড়’ বয়ে যায়। বিমানটিকে ঠিক মতো অবতরণ করানোর চেষ্টায় ছিলেন বিমানচালক। কিন্তু হঠাৎ ঝাঁকুনিতে এলোমেলো হয়ে যায় বিমানের অভ্যন্তর। জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে পড়ে যেতে দেখা যায়। ভয়ে চিৎকার করতে থাকেন যাত্রীরা। বিমানসেবিকা উপর থেকে অক্সিজেন মাস্ক নামিয়ে নিতে বলেন যাত্রীদের।

প্রতি সন্ধ্যায় অণ্ডালে মুম্বই থেকে বিমান নামে। রবিবারও মুম্বই থেকে স্পাইসজেটের বিমানটি রানওয়েতে নামছিল। সে সময় চলছিল প্রবল বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া। তার ফলে অবতরণে সমস্যার মুখে পড়ে বিমানটি। প্রবল ঝাঁকুনিতে আহত হন যাত্রীরা। সেই মুহূর্তে ঠিক কী রকম পরিস্থিতি ছিল বিমানের অন্দরে? সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে, ওই ঘটনায় মোট ১৭ জন আহত হয়েছেন। এঁদের মধ্যে ১৪ জন যাত্রী এবং তিন জন বিমানকর্মী। এঁদের অনেকেরই মাথায় চোট লেগেছে। কয়েক জনের মাথা ফেটে যাওয়ায় সেলাই করতে হয়েছে। এক ব্যক্তির শিরদাঁড়ায় চোট লেগেছে বলে জানিয়েছেন।

Advertisement

স্পাইসজেটের মুখপাত্র বলেছেন, ‘‘অবতরণের পরই ওঁদের চিকিৎসা করানো হয়। আপাতত সকলেই সুস্থ। কয়েক জনের চোট একটু গুরুতর ছিল।’’


এক যাত্রীর কথায়, ‘‘অবতরণের সময় তিন বার ঝাঁকুনি হয়। গাড়িতে ঝাঁকুনি হলে যে রকম অনুভূতি হয়, তার চেয়ে কয়েক গুণ বেশি ছিল ওই ঝাঁকুনি।’’ ডিজিসিএ-র তরফে তদন্ত শুরু করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন