Indian Ship

চিনে আটকে পড়া ২৩ ভারতীয় নাবিক দেশে ফিরছেন ১৪ জানুয়ারি: কেন্দ্র

চিনের জলভাগের উপর ভারতীয় দু’টি জাহাজ নোঙর করেছে বলে খবর পাওয়া যায় অনেকদিন আগেই। সেই সময়ে কোনও কারণে জাহাজ থেকে মাল খালি করতে অনুমতি দেওয়া হয়নি

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২১ ১৭:৩৭
Share:

প্রতীকী চিত্র।

চিনে আটকে পড়া ভারতীয় নাবিকদের দেশে ফেরাতে ইতিমধ্যে ভারতের মালবাহী জাহাজ রওনা দিয়েছে জাপানের পথে, জানালেন কেন্দ্রীয় জাহাজ ও জলপথ বিষয়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। তিনি টুইটে লিখেছেন, ‘দেশে যে নাবিকেরা আটকে পড়েছিলেন, তাঁদের ফেরাতে ভারতীয় মালবাহী জাহাজ ইতিমধ্যে রওনা দিয়েছে। মোট ২৩ জন ভারতীয় নাবিক আটকে আছেন। ১৪ জানুয়ারির মধ্যে তাঁরা সকলেই দেশে ফিরবেন’।

Advertisement

চিনের জলভাগের উপর ভারতীয় দু’টি জাহাজ নোঙর করেছে বলে খবর পাওয়া যায় অনেকদিন আগেই। সেই সময়ে কোনও কারণে জাহাজ থেকে মাল খালি করতে অনুমতি দেওয়া হয়নি। সেই কারণেই ওই বন্দরে আটকে পড়ে ভারতীয় জাহাজ দু’টি।

ঘটনার পর কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়, ভারত এই নিয়ে কূটনৈতিক আলোচনা চালাচ্ছে। খুব দ্রুত ভারত নাবিকদের ফেরাবে। পরিস্থিতি যে অভূতপূর্ব, তা স্বীকার করে নেওয়া হয় ভারতীয় বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে। যদিও ভারত-চিনের সম্পর্কের সঙ্গে এর যোগ নেই বলে দাবি করেছিল ভারত।

Advertisement

আরও পড়ুন: ভারতে তৈরি দু’টি ভ্যাকসিন মানবজাতিকে রক্ষা করতে পারে, দাবি মোদীর

আরও পড়ুন: অক্সফোর্ডের টিকা দ্রুত ব্রাজিলে পাঠাতে মোদীকে আর্জি প্রেসিডেন্ট বোলসোনারোর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন