Heart Attack

ক্লাস চলাকালীন ‘হার্ট অ্যাটাক’! হাসপাতালে মৃত্যু হল ২৮ বছরের কলেজ পড়ুয়ার

বিটেক চূড়ান্ত বর্ষের পড়ুয়া কল্পেশ ক্লাসে বসেই অসুস্থ বোধ করতে থাকেন। কয়েক জন বন্ধুকে ফোন করে সে কথা জানানও। কিন্তু কেউ আসার আগেই সংজ্ঞাহীন হয়ে পড়েন তিনি। পরে মৃত্যু।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

রাজকোট শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৬:৫৯
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

হার্ট অ্যাটাকে কমবয়সিদের মৃত্যুর ঘটনা অব্যাহত। গত সপ্তাহে কলকাতায় ১৪ বছর বয়সি স্কুলছাত্রীর পর এ বার রাজকোটের ক্লাসরুমে হার্ট অ্যাটাকে মৃত্যু হল ২৮ বছর বয়সি এক পড়ুয়ার। মৃতের নাম কল্পেশ প্রজাপতি। কল্পেশ রাজকোটের একটি বেসরকারি কলেজের ছাত্র ছিলেন।

Advertisement

রাজকোটের কালাভাদ রোডে ইন্দুভাই পারেখ স্কুল অফ আর্কিটেকচারের বিটেক চূড়ান্ত বর্ষের ছাত্র ছিলেন কল্পেশ। আগামী মাসে পরীক্ষা, তা নিয়েই জোরকদমে চলছিল পড়াশোনা। কলেজের অধ্যক্ষ দেবাঙ্গ পারেখ বলেন, ‘‘মঙ্গলবার বিকেলে ক্লাসরুমে বসেই কল্পেশ তাঁর কয়েক জন বন্ধুকে ফোন করে জানান যে, তাঁর বুকে ব্যথা করছে, অস্বস্তি লাগছে। কিন্তু বন্ধুরা পৌঁছনোর আগেই সংজ্ঞা হারান কল্পেশ। আমরা তাঁকে দ্রুত একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাই। সেখানেই তাঁর মৃত্যু হয়।’’

এর পর কলেজ কর্তৃপক্ষ কল্পেশের পরিবারকে খবর দেয়। ছুটে আসেন তাঁর বাবা। ছেলের মৃত্যুর খবর শুনে তিনি ভেঙে পড়েছেন। বার বার শুধু বলছেন, ছেলেকে নিয়ে তাঁর স্বপ্নের কথা।

Advertisement

গত সপ্তাহে কার্যত একই ঘটনা ঘটে কলকাতায়। এলগিন রোডের ইংরেজি মাধ্যম স্কুলের পড়ুয়া এক ছাত্রী স্কুলে প্রার্থনা চলাকালীন অসুস্থ হয়ে পড়ে। ছাত্রীটি প্রার্থনার মাঝেই সংজ্ঞাহীন হয়ে পড়েছিল বলে জানা যায়। স্কুল কর্তৃপক্ষ দ্রুত তাকে উদ্ধার করে নিকটবর্তী এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকেরা জানান, হাসপাতালে আসার আগেই ছাত্রীর মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন