কাশ্মীরে নিহত ৩ জওয়ান

জম্মু ও কাশ্মীরে পাকিস্তানি বাহিনীর হামলায় নিহত হলেন এক জওয়ান। সূত্রের খবর, গতকাল রাতে জম্মুর সাম্বা এলাকায় আন্তর্জাতিক সীমান্তের কাছে টহল দিচ্ছিলেন সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জওয়ানেরা। সেই সময়ে হামলা চালায় পাক রেঞ্জার্স বাহিনী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৭ ০৩:০৮
Share:

নিহত কনস্টেবল তপন মণ্ডল

জম্মু ও কাশ্মীরে পাকিস্তানি বাহিনীর হামলায় নিহত হলেন এক জওয়ান। সূত্রের খবর, গতকাল রাতে জম্মুর সাম্বা এলাকায় আন্তর্জাতিক সীমান্তের কাছে টহল দিচ্ছিলেন সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জওয়ানেরা। সেই সময়ে হামলা চালায় পাক রেঞ্জার্স বাহিনী। জবাব দেয় বিএসএফও। গুলিতে জখম হন পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা কনস্টেবল তপন মণ্ডল। পরে সেনা হাসপাতালে মারা যান তিনি।

Advertisement

জারি ছিল জঙ্গি-বাহিনী সংঘর্ষও। পুলওয়ামার পাম্পোর এলাকার সাম্বুরা গ্রামে জঙ্গি গতিবিধির খবর পেয়ে অভিযান চালায় বাহিনী। জওয়ানদের দেখেই গুলি চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালায় বাহিনীও। সংঘর্ষে খতম হয়েছে এক জঙ্গি। নিহত হয়েছেন দুই সেনাও। আরও দুই জঙ্গি ওই এলাকায় লুকিয়ে রয়েছে বলে ধারণা গোয়েন্দাদের।

আজ দুপুরে অনন্তনাগে সিআরপি-র গাড়িতে হামলা চালায় জঙ্গিরা। ছ’টি বাসে চেপে মাটান থেকে পহলগামের ক্যাম্পে যাচ্ছিলেন এক দল জওয়ান। গাড়ি অনন্তনাগের লাজিবাল এলাকার কাছে পৌঁছতেই হামলা হয়। আহত হয়েছেন ৫ জন। আবার দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান থেকে গওহর আহমেদ বাট নামে বিজেপির এক যুব নেতার গলাকাটা দেহ উদ্ধার হয়েছে। জঙ্গিরাই এই খুনের পিছনে রয়েছে বলেই মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন