Durga Idol Immersion

দুর্গা প্রতিমা বিসর্জনের সময় বিপর্যয়, যমুনা নদীতে তলিয়ে গেলেন দুই যুবক, নিখোঁজ এক নাবালক

দশমীর সন্ধ্যায় যমুনা নদীতে দুর্গা প্রতিমা বিসর্জনের সময় বিপর্যয় ঘটে। এখনও খোঁজ পাওয়া যায়নি তিন জনের। জোরকদমে চলছে উদ্ধারকাজ। বিপত্তি ঘটেছে পশ্চিমবঙ্গের মালবাজারেও।

Advertisement

সংবাদ সংস্থা

আগরা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ০৭:৩৪
Share:

বিসর্জনের সময় বিপত্তি যমুনা নদীতে। ফাইল চিত্র।

মালবাজারের মতো বিপর্যয় আগরায়। দুর্গা প্রতিমা বিসর্জনের সময় যমুনা নদীতে তলিয়ে গেল এক নাবালক। নিখোঁজ আরও দুই যুবক। দশমীর সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে আগরা এলাকায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, নিখোঁজ ১৫ বছর বয়সি নাবালক সিকান্দ্রা থানা এলাকার বাসিন্দা। অন্য দুই নিখোঁজ যুবকের এক জনের বয়স ১৯, অপর জনের বয়স ২২। তাঁরা দু’জনেই নিউ আগরা থানা এলাকার বাসিন্দা। তাঁদের খোঁজে শুরু হয়েছে উদ্ধারকাজ। বৃহস্পতিবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত এখনও তাঁদের খোঁজ পাওয়া যায়নি।

প্রতিমা বিসর্জন ঘিরে বিপর্যয় ঘটেছে পশ্চিমবঙ্গেও। দশমীর রাতে জলপাইগুড়ির মালবাজারে বড়সড় বিপত্তি ঘটে। মাল নদীতে আচমকা হড়পা বানে ভেসে যান বহু মানুষ। এই ঘটনায় সাত জনের মৃত্যু হয়েছে। এখনও বেশ কয়েক জন নিখোঁজ।

Advertisement

জেলাশাসক মৌমিতা গোদারা বসু জানিয়েছেন, এই ঘটনায় সাত জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে অল্পবয়সি এবং প্রাপ্তবয়স্করা রয়েছেন। ভাসানের সময় বহু মানুষ নদীর চড়ে দাঁড়িয়ে ছিলেন। তাঁদের অনেককেই উদ্ধার করা সম্ভব হয়েছে। জোরকদমে শুরু হয়েছে উদ্ধারকাজ। জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেছেন, ‘‘রাত সাড়ে ৮টা নাগাদ হড়পা বান নেমেছিল। তার জেরে কয়েক জন ভেসে যান। তাঁদের মধ্যে সাত জনের দেহ উদ্ধার হয়েছে। কয়েক জন নদীর মাঝে একটা চরে আশ্রয় নেন। যাঁরা আশ্রয় নিয়েছিলেন তাঁদের সকলকে উদ্ধার করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন