Ajit Doval

Ajit Doval: নিরাপত্তা উপদেষ্টা ডোভালের নিরাপত্তায় গলদ, চাকরি গেল তিন সিআইএসএফ জওয়ানের

১৬ ফেব্রুয়ারি ডোভালের বাড়িতে গাড়ি চালিয়ে ঢোকার চেষ্টা করেন এক ব্যক্তি। সেই সময় ওই জওয়ানরা ডোভালের বাড়ির সামনে প্রহরায় নিযুক্ত ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ২০:৩৬
Share:

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

খোদ জাতীয় নিরাপত্তা উপদেষ্টার নিরাপত্তায় গাফিলতি। সেই অভিযোগে চাকরি খোয়ালেন তিনজন সিআইএসএফ জওয়ান। কর্তব্যে গাফিলতির অভিযোগে সিআইএসএফ-এর দু’জন পদস্থ আধিকারিককে বদলিও করা হয়েছে।

Advertisement

ঘটনার সূত্রপাত চলতি বছরের গোড়ার দিকে। ১৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৭টা নাগাদ ডোভালের বাড়িতে গাড়ি চালিয়ে ঢোকার চেষ্টা করেন বেঙ্গালুরুর এক ব্যক্তি। সেই সময় ওই তিন জন জওয়ান ডোভালের বাড়ির সামনে প্রহরায় নিযুক্ত ছিলেন। এই ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে একটি কমিটি গঠন করে সিআইএসএফ। সেই কমিটিই কর্তব্যে গাফিলতির অভিযোগে তিন জওয়ান এবং দুই পদস্থ আধিকারিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে।

সেই সুপারিশ মেনেই তিন জওয়ানকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। ডিআইজি পদমর্যাদার এক আধিকারিক ও তাঁর অধস্তন এক আধিকারিককে অন্যত্র বদলি করলেন সিআইএসএফ কর্তৃপক্ষ। বুধবার সিআইএসএফ-এর তরফে তাদের এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

Advertisement

প্রসঙ্গত, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসাবে ডোভাল জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে থাকেন। সিআইএসএই-এর স্পেশাল সার্ভিস গ্রুপ তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন