Delhi School Bomb Threat

দিল্লি, নয়ডার প্রায় ১০০টি স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! বন্ধ হল পরীক্ষা, ঘটনাস্থলে বম্ব স্কোয়াড

সূত্রের খবর, চাণক্যপুরীর সংস্কৃতি স্কুল, ময়ূরবিহারের মাদার মেরি স্কুল এবং দ্বারকার দিল্লি পাবলিক স্কুলে এই বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। ইমেল মারফত হুমকি পাওয়ার পরেই স্থানীয় পুলিশকে খবর দেন স্কুল কর্তৃপক্ষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ০৯:২৪
Share:

—ফাইল চিত্র ।

বোমাতঙ্ক ছড়াল দিল্লির বহু স্কুলে। বুধবার সকালে ইমেল করে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয় নয়ডা এবং গাজিয়াবাদের অনেক স্কুলেও। এই হুমকি মেল পাওয়ার পরই স্কুলগুলিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তড়িঘড়ি খালি করে দেওয়া হয়েছে স্কুল চত্বর। ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াড এবং দিল্লি দমকল বাহিনী। পুরো ঘটনায় তদন্তে নেমেছে দিল্লি পুলিশ।

Advertisement

সূত্রের খবর, দিল্লির চাণক্যপুরীর সংস্কৃতি স্কুল, ময়ূরবিহারের মাদার মেরি স্কুল, দ্বারকার দিল্লি পাবলিক স্কুল-সহ নয়ডা এবং গাজিয়াবাদ মিলিয়ে কমপক্ষে ১০০টি স্কুলে এই বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। এর মধ্যে মাদার মেরি স্কুলে পরীক্ষা চলছিল। হুমকি মেল আসার পর পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। হুমকি পেয়ে স্থানীয় পুলিশকে খবর দেন স্কুল কর্তৃপক্ষ। পুলিশ এসে স্কুল চত্বর খালি করে দেওয়ার নির্দেশ দিয়েছে। বোমা খুঁজে বার করতে ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াড। পরে দমকল বাহিনীকেও খবর দেওয়া হয়। তবে এখনও পর্যন্ত কোনও স্কুলেই বোমা খুঁজে পাওয়া যায়নি বলে খবর।

স্কুল কর্তৃপক্ষের তরফে ইতিমধ্যেই অভিভাবকদেরও খবর দিয়ে পড়ুয়াদের বাড়ি ফেরত পাঠানোর কথা জানানো হয়েছে। পড়ুয়াদের ফিরিয়ে নিয়ে যেতে স্কুলগুলির বাইরে ভিড় জমিয়েছেন আতঙ্কিত অভিভাবকেরা। স্কুলগুলির বাইরে ব্যাপক যানজট তৈরি হয়েছে। যদিও স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে পুরো বিষয়টি ‘ভুয়ো’ বলে উড়িয়ে দেওয়া হয়েছে।

Advertisement

উল্লেখ্য, ফেব্রুয়ারি মাসে আরকে পুরমের দিল্লি পুলিশ স্কুলেও একই ধরনের হুমকি মেল পাঠানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন