National News

কাশ্মীরে সেনার গুলিতে মৃত তিন লস্কর জঙ্গি

সোমবার রাত সাড়ে ন’টা নাগাদ অনন্তনাগের ওয়ানিহামা গ্রামে সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। পুলিশ ও সেনা সূত্রে খবর, নিরাপত্তা বাহিনীর একটি গাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় সেটি লক্ষ্য করে উল্টো দিক থেকে হামলা চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৭ ১০:১৫
Share:

চলছে সেনা টহলদারি। ছবি: এএফপি।

দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল তিন লস্কর জঙ্গির। সোমবার রাত সাড়ে ন’টা নাগাদ অনন্তনাগের ওয়ানিহামা গ্রামে সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়। পুলিশ ও সেনা সূত্রে খবর, নিরাপত্তা বাহিনীর একটি গাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় সেটি লক্ষ্য করে উল্টো দিক থেকে হামলা চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাও। সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে ঘটনাস্থলেই মারা যায় তিন জঙ্গি।

Advertisement

জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি এসপি বৈদ্য সোমবার রাতে একটি টুইট করে এই খবরের সত্যতা স্বীকার করেছেন।

আরও পড়ুন: পাক হানা, নিহত শিশু ও জওয়ান

Advertisement

এসপি বৈদ্যর সেই টুইট !

এসপি বৈদ্যর সেই টুইট

সপ্তাহ খানেক আগে অমরনাথ তীর্থযাত্রীদের উপর জঙ্গি হামলার পর থেকেই সেনা তৎপরতা বেড়েছে কাশ্মীরে। জঙ্গিদের খোঁজে বিভিন্ন এলাকায় চলছে চিরুণী তল্লাশি। কিছুদিন আগেই কাশ্মীরের বদগামে সেনার সঙ্গে এনকাউন্টারে মৃত্যু হয়েছিল ডেপুটি পুলিশ সুপার আয়ুব খান হত্যার মূল অভিযুক্ত এক হিজবুল জঙ্গির। সম্প্রতি দক্ষিণ কাশ্মীরের ত্রালে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের তিন সদস্যকেও খতম করেছিল সেনা। সেই সময়ই ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়েছিল পুলিশ। হেলিকপ্টারেও শুরু হয়েছিল নজরদারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন