Srinagar

শ্রীনগরে বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম ৩ জঙ্গি

সেনা সূত্রে জানানো হয়েছে, জঙ্গিরা আত্মসমর্পণ করতে অস্বীকার করে। বাহিনী লক্ষ্য করে তারা গুলি চালায়।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২১ জুন ২০২০ ১৬:৪৮
Share:

— ফাইল চিত্র

ফের কাশ্মীরে এনকাউন্টারে নিহত হল তিন জঙ্গি। রবিবার ঘটনাটি ঘটেছে শ্রীনগরের জাদিবল এলাকায়। একটি বাড়িতে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান চালায় পুলিশ এবং সেনার যৌথবাহিনী। সেনা সূত্রে জানানো হয়েছে, বার বার আবেদন করলেও, জঙ্গিরা আত্মসমর্পণ করতে অস্বীকার করে। বাহিনী লক্ষ্য করে তারা গুলি চালায়। পাল্টা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও।

Advertisement

কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে শ্রীনগরের জাদিবল এবং জুনিমার পজওয়ালপোরা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি অভিযান চালায় বাহিনী। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমারকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, নিরাপত্তারক্ষীরা ওই জঙ্গিদের বাবা-মা-কেও ডেকে আনে এবং তাদের আত্মসমর্পণ করার প্রস্তাব দেয়। বিজয কুমারের দাবি, ‘‘আমাদের নিজস্ব সূত্র মারফত ওই জঙ্গিদের পরিচয় জানতে পারি এবং তাদের বাবা-মা-কে ডেকে পাঠাই। তাঁরা জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলেন। কিন্তু তাতে তারা নরম হয়নি।’’ উল্টে তারা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালায় দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় শুরু হয়ে যায়। কিছু ক্ষণ লড়াইয়ের পর বাহিনীর গুলিতে মৃত্যু হয় তিন জনের।

ওই তিন জঙ্গির মধ্যে দু’জন গত বছর থেকে সক্রিয় হয়ে উঠেছে। তাদের মধ্যে এক জঙ্গি গত ২০ মে দুই বিএসএফ জওয়ান হত্যায় জড়িত ছিল বলে কাশ্মীর পুলিশ সূত্রে খবর। এনকাউন্টারের পর, আগাম সতর্কতা হিসাবে ওই এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। স্থানীয় বাসিন্দাদের আসা-যাওয়াতেও বিধিনিষেধ জারি করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: চিন সীমান্তে কড়া নজর, দরকারে বলপ্রয়োগের পূর্ণ স্বাধীনতা সেনাকে

নিহত তিন জঙ্গিই স্থানীয় বলে জানা গিয়েছে। এই নিয়ে গত এক মাসের কিছু বেশি সময়ের মধ্যে দ্বিতীয় এনকাউন্টারের ঘটনা ঘটল শ্রীনগরে। গত ১৯ মে শ্রীনগরের নাওয়া-কাড়াল এলাকায় দীর্ঘ প্রায় ১২ ঘণ্টার লড়াইয়ের পর দুই হিজবুল মুজাহিদিন জঙ্গিকে খতম করে নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুন: গলওয়ানে চিন সেনার ৪৩ জনের মৃত্যু, বললেন ভি কে সিংহ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন