কাঠুয়ায় অস্ত্র-সহ গ্রেফতার ৩ জঙ্গি

উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে চারটি একে ৫৬ রাইফেল, দু’টি একে ৪৭ রাইফেল, ১৮০ রাউন্ড গুলি ও ছ’টি ম্যাগাজ়িন।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৯ ০২:৫৭
Share:

অস্ত্র পাচার করতে গিয়ে ধৃত তিন জইশ জঙ্গি। সামনে উদ্ধার হওয়া অস্ত্র। বৃহস্পতিবার কাঠুয়ায়। পিটিআই

অস্ত্র পাচার করতে গিয়ে জম্মু ও কাশ্মীরের কাঠুয়া থেকে আজ গ্রেফতার হল তিন সন্দেহভাজন জইশ জঙ্গি। এক পুলিশ কর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ৮টা নাগাদ জম্মু-পঠানকোট জাতীয় সড়কের উপরে কার্ডবোর্ডের সামগ্রী ভর্তি একটি ট্রাক আটকায় পুলিশ। পঞ্জাব থেকে আসা ওই ট্রাক থেকেই প্রচুর অস্ত্রশস্ত্র-সহ গ্রেফতার করা হয় তিন জঙ্গিকে।

Advertisement

কাঠুয়ার পুলিশ সুপার শ্রীধর পালিত বলেছেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে আজ পঠানকোটের বমিয়াল সীমান্ত পেরিয়ে কাশ্মীরে ঢোকা একটি ট্রাকে তল্লাশি চালিয়ে তিন জইশ জঙ্গিকে ধরা হয়েছে। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে চারটি একে ৫৬ রাইফেল, দু’টি একে ৪৭ রাইফেল, ১৮০ রাউন্ড গুলি ও ছ’টি ম্যাগাজ়িন।’’ তিন জঙ্গিই কাশ্মীরের বাসিন্দা বলে জানা গিয়েছে। ট্রাকটির রেজিস্ট্রেশন নম্বরও কাশ্মীরের। এটির মালিক পুলওয়ামার গুলশনবাদের বাসিন্দা সুনীল আহমেদ লাটু। চালাচ্ছিলেন জাভেদ আহমেদ ডর নামে এক ব্যক্তি। পুলিশ জানিয়েছে, ধৃত উবেদ-উল-ইসলাম ও সাবিল আহমেদ বাবা পুলওয়ামার রাজপোরার বাসিন্দা এবং জাহাঙ্গির আহমেদ নামে অন্য এক জঙ্গি বদগামের পাখেরপোরার বাসিন্দা। এসপি জানিয়েছেন, ‘উপত্যকার শান্তি নষ্ট’ করার জন্য পঞ্জাব থেকে কাশ্মীরে অস্ত্র পাচার করছিল ওই জঙ্গিরা। সূত্রের খবর, কিছু দিন ধরে উপত্যকায় বড় মাপের হামলার ছক কষছে জইশ জঙ্গিরা। তদন্তে যোগ দেওয়ার জন্য কাঠুয়ায় গিয়েছে পঞ্জাব পুলিশের একটি দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন