National News

স্কুলভ্যানের মধ্যেই ভোপালের ৩ বছরের পড়ুয়াকে ধর্ষণ!

বৃহস্পতিবার দুপুরে স্কুল থেকে ভ্যানে করে বাড়ি ফিরছিল শিশুটি। ওই ভ্যানে ১৪ জন পড়ুয়ার বসার ব্যবস্থা রয়েছে। বাড়ি ফেরার পথে ঘুমিয়ে পড়ে সে।

Advertisement

স‌ংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৮ ১৯:০০
Share:

স্কুলভ্যানের কন্ডাক্টর তিন বছরের শিশুর উপর যৌন নির্যাতন চালায় বলে অভিযোগ। প্রতীকী ছবি।

বছরখানেক আগেই শিশু ধর্ষণে কড়া আইন চালু করেছে মধ্যপ্রদেশ সরকার। তা সত্ত্বেও রাজ্যে শিশু ধর্ষণের মতো অপরাধে রাশ টানতে ব্যর্থ পুলিশ-প্রশাসন। এ বার স্কুল ভ্যানের মধ্যেই তিন বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠল। ভোপালের ওই ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ ইনস্পেক্টর বলজিৎ সিংহ জানিয়েছেন, তিন বছরের শিশুটির বাড়ি ভোপালের অযোধ্যা নগর থানা এলাকায়। সম্প্রতি ওই এলাকাতেই একটি প্রি-নার্সারি স্কুলে তাকে ভর্তি করানো হয়েছিল। বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ স্কুল থেকে ভ্যানে করে বাড়ি ফিরছিল সে। ওই ভ্যানে ১৪ জন পড়ুয়ার বসার ব্যবস্থা রয়েছে। বাড়ি ফেরার পথে ঘুমিয়ে পড়ে সে। সে সময়ই ভ্যানের কন্ডাক্টর তার উপর যৌন নির্যাতন চালায় বলে অভিযোগ।

পুলিশের কাছে ওই শিশুটির মা জানিয়েছেন, স্কুল থেকে বাড়ি ফেরার পর তাঁর মেয়ের জামায় রক্তের দাগ দেখতে পান তিনি। মেয়ের কাছে সে বিষয়ে জানতে চাইলে সে ওই ভ্যানের কন্ডাক্টরের কথা জানায় সে। ঘণ্টাখানেকের মধ্যেই অযোধ্যা নগর থানায় অভিযোগ দায়ের করে শিশুটির পরিবার।

Advertisement

আরও পড়ুন: মুম্বইয়ের অভিনেত্রীকে রাজস্থানের হোটেলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ

আরও পড়ুন: গুপ্তচর সন্দেহে দিল্লি থেকে ধৃত চিনা নাগরিক! মিলল আধার কার্ড ও ভারতীয় পাসপোর্ট

অযোধ্যা নগর থানার পুলিশ ইনস্পেক্টর বলজিৎ সিংহ জানিয়েছেন, বৃহস্পতিবার রাতেই ওই বাসের কন্ডাক্টরকে আটক করা হয়েছে। তাঁর আরও দাবি, জেরার মুখে নিজের অপরাধ স্বীকার করেছে সে। পুলিশের কাছে অভিযুক্তের দাবি, সে নাবালক। তার বয়স ১৭ বছর। তবে আদৌ সে দাবি সত্য কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। ওই অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ছাড়াও পকসো আইনে মামলা রুজু করেছে পুলিশ।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন