Flood Situation in UP

থই থই জলে ভাসছে শ’তিনেক গাড়ি, হিন্ডন নদীর জলে প্লাবিত গ্রেটার নয়ডা

প্রবল বৃষ্টিতে ফুঁসছে হিন্ডন নদী। জলস্তর ২০১ মিটার উপর দিয়ে বইছে। নদীর তীরে অবস্থিত বাহলোলপুর, লখনাবলি, চোতপুর কলোনি এবং ছাজার্সি এলাকার প্রায় ২০০টি বাড়ি জলের তলায় চলে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়ডা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ২৩:৫৯
Share:

ডুবে রয়েছে গাড়ি। ছবি: পিটিআই।

বন্যার সতর্কতা আগেই জারি করা হয়েছিল উত্তরপ্রদেশের নয়ডা এলাকায়। জলস্তর ক্রমেই বাড়ছিল হিন্ডন নদীর। এ বার সেই জলেই ডুবে গেল হিন্ডন নদীর তীরে নিচু এলাকা ইকোটেক-৩-তে রেখে দেওয়া ৩০০টি গাড়ি।

Advertisement

হিন্ডন নদী লাগোয়া নিচু এলাকায় প্লাবন পরিস্থিতির সতর্কতা ইতিমধ্যেই জারি করেছে গৌতম বুদ্ধ নগর জেলা প্রশাসন। সেখানকার জেলাশাসক টুইটে জানান, একটি বেসরকারি সংস্থা অনুমতি না নিয়েই নদীর তীরে গাড়িগুলি রাখছিল। বার বার সতর্ক করা সত্ত্বেও গাড়িগুলি সরানো হয়নি। নদীর জল ক্রমশ বাড়তে থাকায় গাড়িগুলি সব ডুবে গিয়েছে। এই ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

প্রবল বৃষ্টিতে ফুঁসছে হিন্ডন নদী। জলস্তর ২০১ মিটার উপর দিয়ে বইছে। নদীর তীরে অবস্থিত বাহলোলপুর, লখনাবলি, চোতপুর কলোনি এবং ছাজার্সি এলাকার প্রায় ২০০টি বাড়ি ইতিমধ্যেই জলের তলায় চলে গিয়েছে। প্রায় ৫০০ জনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। প্রশাসনিক আধিকারিকদের আশঙ্কা, প্রবল বৃষ্টির ফলে নদীর জলস্তর যে ভাবে বাড়ছে, তার ফলে তুলনামূলক উচু এলাকাগুলিও শীঘ্রই জলের তলায় চলে যেতে পারে।

Advertisement

ভৌগোলিক দিক থেকে হিন্ডন এবং যমুনা নদীর মধ্যে অবস্থান এই এলাকার। ইতিমধ্যেই যমুনার জলে গত কয়েক দিনে দিল্লিতে প্লাবন পরিস্থিতি তৈরি হয়েছিল। এর জেরে দুর্ভোগে পড়েছেন বহু মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন