Lift Collapsed in Noida

নির্মীয়মাণ বহুতলের ১৪ তলা থেকে লিফ্‌ট ছিঁড়ে চার শ্রমিকের মৃত্যু নয়ডায়, গুরুতর জখম পাঁচ

গৌতমবুদ্ধ নগরের জেলাশাসক জানিয়েছেন, সকাল ৮টা নাগাদ ঘটনাটি ঘটেছে। খবর পেয়েই পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে প্রয়োজনীয় পদক্ষেপ করেন। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়ডা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২২
Share:

এই নির্মীয়মাণ বহুতলেই দুর্ঘটনা ঘটেছে। ছবি: পিটিআই।

উত্তরপ্রদেশের নয়ডায় নির্মীয়মাণ একটি বহুতলে লিফ্‌ট ছিঁড়ে চার শ্রমিকের মৃত্যু হল। গুরুতর জখম হলেন আরও পাঁচ জন।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকালে পশ্চিম গ্রেটার নয়ডায় একটি নির্মীয়মাণ বহুতলে কাজ চলছিল। লিফ্‌টে করে শ্রমিকেরা ওঠানামা করছিলেন। ১৪ তলা থেকে নীচে নামার জন্য লিফ্‌টে উঠেছিলেন ন’জন শ্রমিক। আচমকাই তার ছিঁড়ে যায়। সেই অবস্থাতে নীচে আছড়ে পড়ে লিফ্‌ট। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে চার শ্রমিকের। গুরুতর জখম হন আরও পাঁচ শ্রমিক। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

গৌতমবুদ্ধ নগরের জেলাশাসক মণীশ বর্মা জানিয়েছেন, সকাল ৮টা নাগাদ ঘটনাটি ঘটেছে। এই দুর্ঘটনার খবর পেয়েই পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে প্রয়োজনীয় পদক্ষেপ করেন। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, তার ছিঁড়েই দুর্ঘটনা ঘটেছে। তবে অন্য কোনও কারণ আছে কি না, তা-ও খতিয়ে দেখা হবে। এই ঘটনায় কেউ দোষী প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন জেলাশাসক। মৃতদের পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

গত মাসেই নয়ডার ১৩৭ সেক্টরে একটি আবাসনের লিফ্‌ট ছিঁড়ে এক মহিলার মৃত্যু হয়েছিল। সেই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল। মহিলা একাই ছিলেন। সেই সময় তার ছিঁড়ে যায় লিফ্‌টের। গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন