Jammu and Kashmir

কাশ্মীরের শোপিয়ানে ফের এনকাউন্টার, বাহিনীর গুলিতে নিহত ৪ জঙ্গি

শোপিয়ানের পিঞ্জোরা এলাকার একটি বাড়িতে জঙ্গিরা লুকিয়ে রয়েছে। এই খবর পেয়ে এ দিন সকালে অভিযান শুরু করেন পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ০৮ জুন ২০২০ ১১:৫৯
Share:

পিঞ্জোরার এই বাড়িতেই গুলি বিনিময় হয়। ছবি: টুইটার থেকে

রবিবার দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার রেবানে গুলির লড়াইয়ে নিহত হয়েছিল পাঁচ জঙ্গি। সোমবার সেই শোপিয়ানেই ফের গুলির লড়াইয়ে মৃত্যু হল আরও চার জঙ্গির। গোপন সূত্রে খবর পেয়ে এ দিন অভিযান চালায় যৌথবাহিনী। নিহতরা কোন জঙ্গি সংগঠনের সদস্য তা অবশ্য জানায়নি পুলিশ।

Advertisement

শোপিয়ানের পিঞ্জোরা এলাকার একটি বাড়িতে জঙ্গিরা লুকিয়ে রয়েছে। এই খবর পেয়ে এ দিন সকালে অভিযান শুরু করেন পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পিঞ্জোরা এলাকায় যখন তল্লাশি অভিযান চলছিল তখন ওই বাড়িটি থেকে বাহিনীকে লক্ষ্য করে গুলি করা হয়। পাল্টা জবাব দেন বাহিনীর সদস্যরাও। বেশ কিছু ক্ষণ ধরে দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলে। এনকাউন্টারে চার জঙ্গির মৃত্যু হয়। তাদের কাছ থেকে বিপুল অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। নয়া নীতি মেনেই জঙ্গিদের নাম ও সংগঠনের নাম অবশ্য প্রকাশ্যে আনতে চায়নি পুলিশ।

রবিবারই দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার রেবানে একটি এনকাউন্টারের ঘটনা ঘটে। সেই সময় গুলি বিনিময়ে মোট পাঁচ হিজবুল মুজাহিদিন জঙ্গি নিহত হয়। নিহতদের মধ্যে এক জঙ্গি কম্যান্ডারও ছিল। উদ্ধার হয় প্রচুর অস্ত্রশস্ত্রও। তার পর এ দিন ফের গুলি বিনিময়ে চার জঙ্গির মৃত্যু। ২৪ ঘণ্টার মধ্যে পর পর দু’টি ঘটনাকে জঙ্গি দমনের ক্ষেত্রে বড়সড় সাফল্য হিসাবেই দেখছে প্রশাসন।

Advertisement

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৯৮৩, মোট আক্রান্তে শুধু মহারাষ্ট্রই টপকে গেল চিনকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন