Huge Money Recovered By IT Raid

আয়কর হানা! ৪২ কোটি টাকা উদ্ধার কংগ্রেসের প্রাক্তন বিধায়কের আত্মীয়ের বাড়িতে

তদন্তকারীরা জানাচ্ছেন, ফ্ল্যাটের একটি ঘরে বিছানার নীচে রাখা ছিল। কোথা থেকে এই টাকা এল, কী কাজে এই টাকা ব্যবহারের উদ্দেশ্য ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৮:১৮
Share:

বাক্সে উদ্ধার হওয়া সেই টাকা। ছবি: সংগৃহীত।

বেঙ্গালুরুর একটি ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার করল আয়কর দফতর। বৃহস্পতিবার গভীর রাতে আরটি নগরের আত্মনন্দ কলোনির একটি ফ্ল্যাটে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা। তল্লাশি অভিযান চালানোর সময় স্তম্ভিত হয়ে যান তাঁরা। ফ্ল্যাট থেকে মোট ২১টি বাক্স উদ্ধার করেন। সেই বাক্সগুলিতে ঠাসা ছিল ৫০০ টাকার নোটের বান্ডিল।

Advertisement

আয়কর দফতর সূত্রে খবর, যে ব্যক্তির বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়েছে, তিনি কংগ্রেসের প্রাক্তন বিধায়ক এবং কাউন্সিলর অখণ্ড শ্রীনিবাস মূর্তির দিদি অশ্বত্থাম্মা। তদন্তকারীদের দাবি, উদ্ধার হওয়া টাকার পরিমাণ ৪২ কোটি টাকা।

তদন্তকারীরা জানাচ্ছেন, ফ্ল্যাটের একটি ঘরে বিছানার নীচে টাকা রাখা ছিল। কোথা থেকে এই টাকা এল, কী কাজে এই টাকা ব্যবহারের উদ্দেশ্য ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। শুধু তাই-ই নয়, ওই ব্যক্তির নিজস্ব টাকা কি না, যদি তা হয়েই থাকে, এই আয়ের উৎস কী, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। তবে যে ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হয়েছে সেখানে বিধায়কের দিদি থাকতেন না বলে আয়কর দফতর সূত্রে খবর।

Advertisement

বৃহস্পতিবার শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় আয়কর দফতর। তার মধ্যে আরটি নগরেও যায় আয়কর দফতরের একটি দল। বিধায়কের দিদির বাড়ি ছাড়াও পাঁচ জন ঠিকাদারের বাড়িতেও তল্লাশি চালায় আয়কর দফতর। আরটি নগর ছাড়াও অভিযান চালানো হয়েছে মুল্লুর, আরএভি এক্সটেনশন, বিইএল সার্কেল, মালেশ্বরম, ডলার্স কলোনি, সদাশিবনগরেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন