Rajasthan

হুড়মুড়িয়ে ধসে পড়ল বাড়ির একাংশ, ৫ জনের জীবন বাঁচাল একটি ইঁদুর!

রাজস্থানের ধৌলপুর জেলার সিকরৌদা গ্রাম। এই গ্রামেরই এক বাসিন্দা জয়প্রকাশ। বহু পুরনো একটি বাড়িতে থাকতেন তাঁরা। শনিবার রাতে তাঁরা দোতলা বাড়ির আলাদা আলাদা ঘরে শুয়ে ছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৬:৫৭
Share:

ভেঙে পড়েছে বাড়ির একাংশ। ছবি: সংগৃহীত।

সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচল একই পরিবারের পাঁচ জন। আর তাঁদের ত্রাতা হিসাবে হাজির হয়েছিল একটি ইঁদুর! ঘটনাটি একটি গল্পের মতো মনে হলেও এটাই সত্যি।

Advertisement

রাজস্থানের ধৌলপুর জেলার সিকরৌদা গ্রাম। এই গ্রামেরই এক বাসিন্দা জয়প্রকাশ। বহু পুরনো একটি বাড়িতে থাকতেন তাঁরা। শনিবার রাতে তাঁরা দোতলা বাড়ির আলাদা আলাদা ঘরে শুয়ে ছিলেন। সবাই যখন গভীর ঘুমে মগ্ন, ওমপ্রকাশের ঘরে একটি ইঁদুর ঢুকে পড়েছিল। তাঁর দাবি, খুটখাট আওয়াজ হতেই ঘুম ভেঙে যায় তাঁর। বুঝতে পারেন ঘরে ইঁদুর ঢুকেছে।

ইঁদুর খোঁজার সময় দেওয়াল থেকে মাটি খসে পড়ার আওয়াজ পান ওমপ্রকাশ। তাঁর কথায়, “সরসর করে মাটি খসে পড়ার আওয়াজ পেয়েই আশঙ্কা তৈরি হয়। সঙ্গে সঙ্গে নীচে নেমে এসে বাড়ির সকলকে জাগিয়ে তুলি। তার পর সোজা বাড়ির বাইরে বেরিয়ে পড়ি।” ওমপ্রকাশ জানান, তাঁরা পাঁচ জন বাড়ির বাইরে বেরোতেই দোতলা বাড়ির একাংশ হুড়মুড়িয়ে চোখের সামনে ভেঙে পড়ে। সকলে শিউরে উঠেছিলেন।

Advertisement

ওমপ্রকাশ বলেন, “ভাগ্যিস ইঁদুরের উৎপাতে ঘুম ভেঙে গিয়েছিল। না হলে চাপা পড়ে মৃত্যু হত আমাদের। ইঁদুরের জন্যই আমরা প্রাণে বাঁচলাম। এখনও বিষয়টি ভাবলে শিউরে উঠছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন