Accident

ফুটন্ত ডালের গামলায় পড়ে মৃত্যু ৫ বছরের শিশুর, অনুষ্ঠান বাড়িতে শোকের ছায়া

বাড়িতে অনুষ্ঠান থাকায় প্রচুর লোকজন ছিলেন। বাড়িরই একটি ঘরে চলছিল রান্নাবান্নার আয়োজন। সেখানেই মেঝেতে রাখা ফুটন্ত ডালের গামলায় পড়ে যায় ৫ বছরের ছোট্ট প্রশান্ত।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১২:০২
Share:

খেলতে খেলতে ফুটন্ত ডালের গামলায় পড়ে মৃত্যু শিশুর। প্রতীকী ছবি।

৫ বছর বয়সি শিশুর মুণ্ডনের (শিশুর প্রথম চুল গজানোর পর তা ভগবানকে উৎসর্গ করার অনুষ্ঠান) অনুষ্ঠানে ঘটে গেল ভয়ঙ্কর দুর্ঘটনা। গরম ডালের গামলায় পড়ে মৃত্যু হল শিশুটির। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আমরোহা জেলার করণপুর সুতারি গ্রামে। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গ্রামে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, করণপুর সুতারি গ্রামে পেশায় কৃষক সুশীল সিংহের ৫ বছরের ছেলে প্রশান্তের মুণ্ডন অনুষ্ঠান উপলক্ষে পুজোর আয়োজন করা হয়েছিল। বাড়িতে তখন অনেক লোকজন। বাড়িতেই অন্য একটি ঘরে চলছে রান্না। বন্ধুদের সঙ্গে খেলে বেড়াচ্ছিল ছোট্ট প্রশান্ত। সেই সময় উনুন থেকে গরম ডাল নামানো হয়। তা রাখা ছিল একটি গামলায়। খেলতে খেলতে আচমকাই প্রশান্ত গিয়ে পড়ে সেই ফুটন্ত ডালের গামলায়। অনুষ্ঠান বাড়িতে হুলস্থুল পড়ে যায়। দ্রুত প্রশান্তকে নিয়ে মা-বাবা ছোটেন হাসপাতালে। কিন্তু রাস্তাতেই মৃত্যু হয় তার।

সুশীল জানিয়েছেন, প্রশান্তকে নিয়েই তিনি ও তাঁর স্ত্রী অতিথিদের আপ্যায়ন করছিলেন। সেই সময় প্রশান্ত বাড়ির ভিতরে তাঁদের শোয়ার ঘরে চলে যায়। সেখানে বিছানায় উঠে লাফাতে থাকে। তখনই আচমকা পা পিছলে মেঝেতে রাখা ডালের গামলায় গিয়ে পড়ে সে। সুশীল বলেন, ‘‘আমরা তখনই ছেলেকে নিয়ে কাছের হাসপাতালে ছুটে যাই। সেখান থেকে মেরঠের হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলা হয়। মেরঠ যাওয়ার পথেই প্রশান্তের মৃত্যু হয়।’’

Advertisement

আমরোহার পুলিশ সুপার জানিয়েছেন, পুলিশে এখনও পর্যন্ত এই ঘটনা নিয়ে কোনও অভিযোগ দায়ের হয়নি। অভিযোগ এলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন