Madhya Pradesh

৪০ ঘণ্টা আপ্রাণ চেষ্টার পরেও বাঁচানো গেল না মধ্যপ্রদেশের ৫০ ফুট গভীর কূপে পড়া ছ’বছরের শিশুকে!

শুক্রবার মধ্যপ্রদেশের রেবা জেলার একটি কৃষিজমিতে খেলতে খেলতে গভীর কূপের মধ্যে পড়ে যায় ওই ছ’বছরের শিশুটি। যে কূপের মধ্যে ওই বালক পড়ে গিয়েছে, সেটির ব্যাস ছিল ৬ সেন্টিমিটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১৪:৪৩
Share:

প্রতীকী ছবি।

৪০ ঘণ্টা আপ্রাণ চেষ্টা চালিয়েও বাঁচানো গেল না মধ্যপ্রদেশের গভীর কূপে পড়ে যাওয়া ছ’বছরের শিশুটিকে। শুক্রবার বিকেল থেকে টানা উদ্ধারের চেষ্টা করছিল উদ্ধারকারী দল। রবিবার উদ্ধারকারী দলের এক কর্মকর্তা জানান, কূপের মধ্যে থেকে শিশুটির কোনও সাড়া পাওয়া যাচ্ছে না। পরে জানা যায়, কূপের মধ্যেই মৃত্যু হয়েছে তার।

Advertisement

শুক্রবার মধ্যপ্রদেশের রেবা জেলার একটি কৃষিজমিতে খেলতে খেলতে ৫০ ফুট গভীর কূপের মধ্যে পড়ে যায় ওই ছ’বছরের শিশুটি। যে কূপের মধ্যে ওই শিশুটি পড়ে গিয়েছিল, সেটির ব্যাস ৬ সেন্টিমিটার। রবিবার সকালে রেবা জেলার কালেক্টর প্রতিভা পাল জানান, কূপের মধ্যে বাচ্চাটিকে খুঁজে পাওয়া গিয়েছে। তবে সে কোনও সাড়া দিচ্ছে না।

পাইপ লাইনের মধ্যে দিয়ে কূপের মধ্যে অক্সিজেন সরবরাহ করা হচ্ছিল। একই সঙ্গে ওই কূপের পাশে আর একটা কূপ খোঁড়ার কাজও চালাচ্ছিল উদ্ধারকারী দল। দ্বিতীয় কূপটির মধ্যে দিয়ে প্রবেশ করে শিশুটিকে উদ্ধার করার পরিকল্পনা করেছিলেন উদ্ধারকারী দলের সদস্যেরা।

Advertisement

শুক্রবার দুপুরে শিশুটিকে কূপের মধ্যে পড়ে যেতে দেখেই পুলিশকে খবর দেন স্থানীয়েরা। রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে হাত মিলিয়ে উদ্ধারকাজ চালায় স্থানীয় প্রশাসন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব শনিবার জানান, তিনি পরিস্থিতির উপর নজর রাখছেন। স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। রেবার অতিরিক্ত পুলিশ সুপার অনিল সোনকার জানান, একটি পাইপ লাইনের মাধ্যমে কূপের মধ্যে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। এত কিছুর পরও শিশুটিকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন