Food Poisoning

হস্টেলে নৈশভোজের পর অসুস্থ ৭৮ পড়ুয়া, খাদ্যে বিষক্রিয়া? খতিয়ে দেখতে করা হবে পরীক্ষা

অভিযোগ, নৈশভোজের পর পড়ুয়াদের অধিকাংশেরই পেটের সমস্যা শুরু হয়। খাদ্যে বিষক্রিয়ার জেরেই পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়েছেন কি না, তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দফতর।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ২২:০৪
Share:

রাতের খাবারে ভাত, ডাল, রুটি, স্যালাড এবং মিষ্টি খেয়েছিলেন বলে জানিয়েছেন পড়ুয়ারা। প্রতীকী ছবি।

উত্তরপ্রদেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের হস্টেলে রাতের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ৭৮ জন পড়ুয়া। অভিযোগ, নৈশভোজের পর তাঁদের অধিকাংশেরই পেটের সমস্যা শুরু হয়। অসুস্থদের অনেককেই রাম মনোহর লোহিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (আরএমএলআইএমএস)-সহ স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে রবিবার সংবাদমাধ্যম সূত্রে খবর। খাদ্যে বিষক্রিয়ার জেরেই পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়েছেন কি না, তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দফতর।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, লখনউয়ের বাবু বারাণসী দাস বিশ্ববিদ্যালয় (বিবিডি)-এর অসুস্থ পড়ুয়াদের মধ্যে ৪২ জনকে নিয়ে যাওয়া হয় আরএমএলআইএমএস-এ। বাকি ৩৬ জনকে ভর্তি করানো হয়েছে চিনহাটের একটি বেসরকারি হাসপাতালে। অসুস্থদের মধ্যে অবশ্য অনেককেই ছেড়ে দেওয়া হয়েছে।

বিবিডির ডিন (স্টুডেন্ট ওয়েলফেয়ার) এসএম কামিল রিজ়ভি সংবাদমাধ্যমে বলেন, ‘‘শনিবার গভীর রাতে ক্যাম্পাসে একটি অনুষ্ঠান চলছিল। সেখান থেকে হস্টেলে ফিরে রাতের খাবার খেয়েছিলেন পড়ুয়ারা। তার কয়েক ঘণ্টার মধ্যে ৭৮ জন পড়ুয়ার পেটের সমস্যা দেখা দেয়। অসুস্থদের প্রত্যেককেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’’ খবর পেয়ে অসুস্থদের দেখতে হাসপাতালে পৌঁছন স্বাস্থ্য দফতরের কর্তারা।

Advertisement

চিনহাটের স্বাস্থ্যকেন্দ্রের সুপার বলেন, ‘‘রাতের খাবারে ভাত, ডাল, রুটি, স্যালাড এবং মিষ্টি খেয়েছিলেন বলে পড়ুয়ারা জানিয়েছেন। তার মধ্যে রুটি এবং মিষ্টির স্বাদ নষ্ট হয়ে গিয়েছিল বলে পড়ুয়াদের দাবি। খাবারের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন