Crime

৩২ বছর আগে ১০০ টাকা ঘুষ নিয়েছিলেন, ৮২ বছর বয়সে জেলের ঘানি টানতে হবে বৃদ্ধকে

৮২ বছর বয়সি এক প্রাক্তন রেলকর্মীকে ঘুষ নেওয়ার অপরাধে এক বছরের কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। সেই সঙ্গে ১৫ হাজার টাকা জরিমানা দিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫১
Share:

৮২ বছরের বৃদ্ধকে ১ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। প্রতীকী ছবি।

৩২ বছর আগে ১০০ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে ৮২ বছর বয়সি এক অবসরপ্রাপ্ত রেলকর্মীকে ১ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল লখনউয়ের বিশেষ আদালত। সেই সঙ্গে ১৫ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছেন সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক অজয়বিক্রম সিংহ।

Advertisement

অবসরপ্রাপ্ত রেলকর্মী রামনারায়ণ বর্মার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ দায়ের করেছিলেন উত্তর রেলের অবসরপ্রাপ্ত ট্রেন চালক রামকুমার তিওয়ারি। ১৯৯১ সালে সিবিআইয়ের কাছে এই অভিযোগ দায়ের করা হয়েছিল। পেনশনের আবেদন নথিভুক্ত করার জন্য তিওয়ারির কাছ থেকে ১৫০ টাকা ঘুষ চেয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল বর্মার বিরুদ্ধে। শেষে ১০০ টাকায় তাঁদের মধ্যে মধ্যস্থতা হয়।

এই ঘটনার তদন্তে নেমে বর্মাকে গ্রেফতার করে সিবিআই। তাঁর বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হয়। গত বছরের ৩০ নভেম্বর বর্মার বিরুদ্ধে চার্জ গঠন করে আদালত। সেই মামলায় বৃহস্পতিবার বর্মার সাজা ঘোষণা করেছে আদালত।

Advertisement

বয়সজনিত কারণে সাজার মেয়াদ কম করার আর্জি জানিয়েছিলেন বর্মা। কিন্তু সেই আর্জি শোনেনি আদালত। সাজা লঘু করা হলে সমাজে ভুল বার্তা যেতে পারে বলে জানায় আদালত। শেষে ১ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে বর্মাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন