Omicron

Omicron in Maharashtra :মহারাষ্ট্রে ১৭ আক্রান্তের মধ্যে ওমিক্রন মুক্ত ৯, মৃদু উপসর্গ ছিল তাঁদের

মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়তে থাকায় শনিবার থেকে বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি হয়েছে। ৪৮ ঘণ্টা এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৪:২৬
Share:

প্রত্যেকেরই সার্স-কোভ-২ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ফাইল ছবি

ওমিক্রন নিয়ে উদ্বেগের মধ্যেই আশার খবর। মহারাষ্ট্রের দু’টি হাসপাতাল থেকে ওমিক্রন মুক্ত হয়ে ছাড়া পেলেন ন'জন আক্রান্ত। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এঁদের প্রত্যেকেই মৃদু উপসর্গযুক্ত ছিলেন। প্রত্যেকেরই সার্স-কোভ-২ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে

মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়তে থাকায় শনিবার থেকে বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। ৪৮ ঘণ্টা এই নিষেধাজ্ঞা জারি থাকবে। একটি সংবাদমাধ্যমের দেওয়া খবর অনুযায়ী, ওমিক্রন আক্রান্ত সন্দেহে ৪০ জন আন্ধেরির সেভেন হিলস হাসপাতালে ভর্তি। আরও দু’জন ভর্তি বম্বে হাসপাতালে।

Advertisement

স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত হাসপাতাল থেকে সাত জন ওমিক্রন আক্রান্তকে ছাড়া হয়েছে। অন্য দিকে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন জানিয়েছে, আরও দু’জনকে বম্বে হাসপাতাল থেকে শনিবার সন্ধে নাগাদ ছাড়া হয়। ‘ঝুঁকিপূর্ণ’ দেশ থেকে আসা ওমিক্রন আক্রান্তদের চিকিৎসার জন্য মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে একটি বিশেষ ওয়ার্ড তৈরি করা হয়েছে।

শুক্রবার সাড়ে তিন বছরের একটি শিশু-সহ সাত ওমিক্রন আক্রান্তকে চিহ্নিত করে রাজ্য স্বাস্থ্য দফতর। তাঁদের মধ্যে তিন জন তানজানিয়া, ব্রিটেন এবং দক্ষিণ আফ্রিকা থেকে সম্প্রতি মুম্বইয়ে ফিরেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন