Delhi Incident

৪০ ফুট গভীর গর্তে পড়ে গেলেন এক ব্যক্তি, উদ্ধারে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী

জানা গিয়েছে, যে গর্তে ব্যক্তিটি পড়ে গিয়েছেন, তার সমান্তরাল আরও একটি গর্ত খনন করছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ১২:১৫
Share:

৪০ ফুট গভীর গর্তে পড়ে গেল এক শিশু। ছবি সংগৃহীত।

৪০ ফুট গভীর গর্তে পড়ে গেল এক ব্যক্তি। রবিবার ভোরে দিল্লির কেশপুর মান্ডি এলাকায় ঘটনাটি ঘটেছে। কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও ব্যক্তিটিকে এখনও গর্ত থেকে উদ্ধার করা সম্ভব হয়নি বলেই খবর। ঘটনাস্থলে রয়েছে দমকল বাহিনী এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। দিল্লি পুলিশও মোতায়েন আছে এলাকায়। যুদ্ধকালীন পরিস্থিতিতে চলছে উদ্ধারকাজ।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, দিল্লি জল বোর্ডের প্লান্টের একটি জল শোধনাগারের গর্তে আচমকাই পড়ে যায় ব্যক্তিটি। তবে এখনও পর্যন্ত তার পরিচয় জানা যায়নি বলেই পুলিশ সূত্রে খবর। দিল্লির দমকল বাহিনীর প্রধান অতুল গর্গ জানান, ঘটনাস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন রয়েছে। প্রয়োজনে সেই সংখ্যা আরও বৃদ্ধি করা হতে পারে।

জানা গিয়েছে, যে গর্তে ব্যক্তিটি পড়ে গিয়েছে, তার সমান্তরাল আরও একটি গর্ত খনন করছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। অতুলের কথায়, ‘‘নতুন গর্ত দিয়ে ঢুকেই তাঁকে বার করে আনার চেষ্টা করব।’’

Advertisement

ঘটনাপ্রসঙ্গে জানাতে গিয়ে দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (পশ্চিম) বিচিত্র বীর বলেন, “ভোরের দিকে বিকাশপুরি থানায় একটি পিসিআর কল আসে। সেখানেই জানানো হয়, এক জন গর্তে পড়ে গিয়েছে। খবর পাওয়া মাত্রই স্থানীয় পুলিশ এবং দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে ডাকা হয়। গর্তে আটকে থাকা ব্যক্তিটিকে নিরাপদে বার করে আনাই এখন আমাদের কাছে বড় চ্যালেঞ্জ।’’

উল্লেখ্য, ফেব্রুয়ারি মাসে গুজরাতের জামনগর জেলার এক গর্তে পড়ে গিয়েছিল দু’বছরের একটি ছেলে। শিশুটিকে ৯ ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা সম্ভব হয়েছিল। এ ছাড়াও রাজস্থানের গঙ্গাপুর শহরের রামনগর ধোসি গ্রামে এক ২৪ বছর বয়সি এক মহিলা গর্তে পড়ে গিয়েছিলেন। মোনা বাই নামে ওই মহিলাকে উদ্ধার করার চেষ্টা করা হলেও তাঁকে বাঁচানো সম্ভব হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন