Cinema Hall

Bizarre: সিনেমার পর্দার সামনে কাঁটাতারের বেড়া তুলে দিলেন হলমালিক!

দর্শকাসন থেকে কয়েক হাত দূরে হলের এ প্রান্ত থেকে ও প্রান্ত টানা কাঁটাতারের বেড়া দেওয়া। যেন কোনও ভাবেই কেউ সেই সীমানা টপকাতে না পারে। এক ঝলক দেখে মনে হতে পারে এ কোন সীমান্তে এসে পড়লাম! সীমান্তের ও পারে সিনেমার স্ক্রিন, আর এ পারে বসে সিনেমা দেখার মতোই অবস্থা।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৩:৩৩
Share:

এ ভাবেই সিনেমার পর্দার সামনে কাঁটাতারের বেড়া দেয়া হয়েছে। ছবি সৌজন্য টুইটার।

কাঁটাতারের বেড়া, তা-ও আবার সিনেমা হলের স্ক্রিনের সামনে! সীমান্তে, বা কোনও জমির সীমানা ঘিরতে কাঁটাতারের বেড়া দেওয়ার বিষয়টি দেখে আমরা অভ্যস্ত। কিন্তু কস্মিনকালেও এমন দৃশ্য দেখা গিয়েছে বলে মনে করতে পারছেন না কেউই।

দর্শকাসন থেকে কয়েক হাত দূরে হলের এ প্রান্ত থেকে ও প্রান্ত টানা কাঁটাতারের বেড়া দেওয়া। যেন কোনও ভাবেই কেউ সেই সীমানা টপকাতে না পারে। এক ঝলক দেখে মনে হতে পারে এ কোন সীমান্তে এসে পড়লাম! সীমান্তের ও পারে সিনেমার স্ক্রিন, আর এ পারে বসে সিনেমা দেখার মতোই অবস্থা। না, এটা কোনও সীমান্তের ঘটনা নয়। এমন ঘটনা দেখা গিয়েছে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামের একটি সিনেমা হলে।

Advertisement

কেন এমন সিদ্ধান্ত নিলেন হল কর্তৃপক্ষ?

সিনমো হলের দায়িত্বে থাকা এক কর্মী জানিয়েছেন, অল্লু অর্জুনের ‘পুষ্পা’ যখন মুক্তি পেয়েছিল, এই হলে তা প্রদর্শিত হয়। সেই ছবি দেখার জন্য এত ভিড় হয়েছিল যে তা সামাল দিতে হল কর্তৃপক্ষের শোচনীয় হাল হয়। ভিড়ে ঠাসা সিনেমা হলে জায়গা পেতে হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। বহু দর্শক সিনেমা হলের পর্দার সামনে চলে যান। ধাক্কাধাক্কি, ঠেলাঠেলিতে এক ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হয়। যার জেরে হলের পর্দা ক্ষতিগ্রস্ত হয়। হলমালিকের প্রচুর ক্ষতিও হয়।

Advertisement

শুক্রবার এসএস রাজামৌলি পরিচালিত বড় বাজেটের ছবি ‘আরআরআর’ মুক্তি পাচ্ছে। জুনিয়র এনটিআর, রাম চরণ এবং অজয় দেবগণ অভিনীত এই ছবি মুক্তি পাওয়ার আগে থেকেই উন্মাদনা তৈরি হয়েছে দর্শকদের মধ্যে। মুক্তি পাওয়ার অপেক্ষায় ছিলেন দর্শকরা। হলগুলিতে ভিড় যে উপচে পড়বে এটাই স্বাভাবিক। শ্রীকাকুলামের ওই সিনেমা হলেও ‘আরআরআর’ মুক্তির দিনেই প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে। ফলে ‘পুষ্পা’ ছবি দেখাতে গিয়ে যে ক্ষতির মুখে পড়তে হয়েছিল তা মাথায় রেখে এ বার আগে থেকেই সাবধানী পদক্ষেপ করেছেন হল কর্তৃপক্ষ।

দর্শকদের কারণে যাতে সিনেমার পর্দার কোনও ক্ষতি না হয়, দর্শকরা যাতে পর্দার সামনে পৌঁছতে না পারেন, তাই দর্শকাসন এবং সিনেমার পর্দার মাঝে এ প্রান্ত থেকে ও প্রান্ত পর্যন্ত কাঁটাতারের বেড়া দিয়ে দিয়েছেন হল কর্তৃপক্ষ। আর হল কর্তৃপক্ষের সেই অদ্ভুত ব্যবস্থাই এখন নেটমাধ্যমে আলোচনার কেন্দ্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন