Madhya Pradesh

‘সো যা, নেহি তো...’, ‘গব্বর’ সাজতে গিয়ে বিপাকে মধ্যপ্রদেশের এই পুলিশ অফিসার

সেই ছবিতে গব্বর সিংহ বলেছিলেন, ‘সো যা বেটা নেহি তো গব্বর আ যায়েগা’।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২০ ১৪:৩৪
Share:

শোলের সংলাপ বলছেন ওই পুলিশ অফিসার। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

বলিউডের ছবি ‘শোলে’-র বিভিন্ন সংলাপ আজও লোকের মুখে মুখে ঘোরে। সেই ছবিতে গব্বর সিংহ বলেছিলেন, ‘সো যা বেটা নেহি তো গব্বর আ যায়েগা’। এই বিখ্যাত সংলাপের ঢঙে পেট্রলিংয়ের সময় কিছু ঘোষণা করেছিলেন মধ্যপ্রদেশের এক পুলিশ অফিসার। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। তার পরই শো-কজ করা হয়েছে ওই অফিসারকে।

Advertisement

ওই পুলিশ অফিসারের নাম কেএল দাঙ্গি। তিনি ঝাবুয়া জেলার কল্যাণপুরা থানার ইন চার্জ ছিলেন। সম্প্রতি পেট্রলিংয়ে বেরিয়ে লাউড স্পিকারে তিনি গব্বরের অনুকরণে বলেছেন, ‘‘কল্যাণপুরা সে ৫০-৫০ কিলোমিটার কি দূরি পর যব বাচ্চা রোতা হ্যায় তো মা কহতি হ্যায়—চুপ হো যা বেটা নেহি তো দাঙ্গি আ যায়েগা’’ অর্থাৎ কল্যাণপুর থেকে ৫০ কিলোমিটার দূরেও কোনও বাচ্চা কাঁদলে তার মা বলে— বেটা চুপ করে যা, নাহলে দাঙ্গি এসে যাবে।

এই সংলাপের জন্যই তাঁকে শো-কজ করেছেন কর্তৃপক্ষ। সেখানকার সিনিয়র পুলিশ অফিসার আনন্দ সিংহ বলেছেন, ‘‘দাঙ্গির একটা ভিডিয়ো নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। তাঁকে শো-কজ নোটিস দেওয়া হয়েছে। প্রাথমিক তদন্তের পর তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’’ দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

আরও পড়ুন: হারিয়ে যাওয়া সহকর্মীকে ১৫ বছর পর খুঁজে পেলেন দুই পুলিশ অফিসার

আরও পড়ুন: মাকে ধর্ষণের পর খুন! কর্নাটকে গ্রেফতার তরুণ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন