পুলিশকে মদ খাইয়ে পালিয়ে গেল অপরাধী

গত কাল শুনানির জন্য ফতেগড় কেন্দ্রীয় জেল থেকে গাজ়িয়াবাদের আদালতে নিয়ে যাওয়া হয়েছিল বদন সিংহ নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক দুষ্কৃতীকে।

Advertisement

সংবাদ সংস্থা

মেরঠ শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৯ ০৪:০৮
Share:

অলঙ্করণ: তিয়াসা দাস।

আদালত থেকে বাড়ি ফেরার পথে সঙ্গী পুলিশদের মদ খাইয়ে খাইয়ে পালাল যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কুখ্যাত দুষ্কৃতী। যোগী আদিত্যনাথের রাজ্যে পুলিশের এমন ‘কীর্তিতে’ মুখ পুড়েছে বিজেপিরও। রাজ্যে আইনশৃঙ্খলার অবস্থা নিয়ে রীতিমতো ঠাট্টাতামাশা শুরু হয়েছে। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের মেরঠের এই ঘটনায় ৬ জন পুলিশকর্মী-সহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

গত কাল শুনানির জন্য ফতেগড় কেন্দ্রীয় জেল থেকে গাজ়িয়াবাদের আদালতে নিয়ে যাওয়া হয়েছিল বদন সিংহ নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক দুষ্কৃতীকে। আদালত থেকে ফেরার পথে মেরঠের একটি পানশালায় পুলিশকে মদ খাওয়ার প্রস্তাব দেয় বদন। প্রস্তাব মেনেও নেয় পুলিশ। পানশালায় পুলিশদের মদ খাওয়ার ফাঁকেই পালায় দাগি।

উত্তরপ্রদেশের অপরাধ জগতে বদ্দ নামে পরিচিত বদন সিংহের খুন, বিরুদ্ধে তোলাবাজি, ডাকাতি-সহ মোট ১০টি মামলা রয়েছে। এ হেন বদন ১৯৯৬ সালে এক আইনজীবীকে খুনের দায়ে দোষী প্রমাণিত হয়ে গত বছর থেকে জেল খাটতে শুরু করে।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

গোটা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন পুলিশ মহল। এক জন খুনের অপরাধীকে কেন হোটেলে নিয়ে যাওয়া হল, কেনই বা নির্দিষ্ট নিয়ম অগ্রাহ্য করা হল, তা স্পষ্ট নয় পুলিশের কর্তাদের কাছেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন